মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

কুবিতে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী পালিত

মঙ্গলবার, অক্টোবর ১৮, ২০২২
কুবিতে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী পালিত

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযথ মর্যাদার সাথে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১০ টায় র‍্যালির মাধ্যমে এই দিবসটির উদযাপন শুরু হয়।

এ সময় র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিত,  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে সায়েন্স ফ্যাকাল্টি হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। তারপর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কাটা হয় এবং কেক কাটা শেষে বৃক্ষরোপন করা হয়।

পরবর্তী সাড়ে ১১ টা থেকে প্রশাসনিক ভবনের ৪০১ নং কক্ষে 'শেখ রাসেল দিবস-২০২২' উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মুহা আমিনুল ইসলাম আকন্দ এর সভাপতিত্বে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন,  দেশ স্বাধীন হওয়ার মাত্র তিন বছর ৮ মাসের মাথায় একটা নিষ্পাপ শিশুকে হত্যা করে একটা স্বাধীন জাতিকে কলঙ্কিত করা হয়েছিলো। আজকে শেখ রাসেল নেই। বেঁচে থাকলে উনার বয়স হতো ৫৮। আসলে তাকে হত্যার মাধ্যমে এই দেশকে সামনে যেতে  রুখে দেওয়ার চেষ্টা করা হয়েছে তবে তা সম্ভব হয়নি। পরবর্তীতে বঙ্গবন্ধুর জ্যোষ্ঠ কন্যা শেখ হাসিনার শক্ত  হাতে সকল অপশক্তি রুখে বাংলাদেশকে আবার এগিয়ে যাচ্ছে সামনের দিকে। তবে আমাদের সবাইকে সবসময় সচেতন থাকতে এমন নিকৃষ্ট ঘটনা যেনো আর না ঘটে, কোনো অপশক্তি যেন আবারো দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে না পারে, ইতিহাসকে বিকৃত করতে না পারে।

উল্লেখ্য, আলোচনা সভায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল