শনিবার, ২৬ নভেম্বর ২০২২

করোনায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দু'ই বেড়েছে

বুধবার, অক্টোবর ১৯, ২০২২
করোনায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দু'ই বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ১৫২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৫ হাজার ৩১৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৭৪ হাজার ১৬৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি আট লাখ ৪০ হাজার ৪৯ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স, ব্রাজিল, রাশিয়া, জাপান, পোলান্ড ও তাইওয়ানের মতো দেশগুলো।

বুধবার (১৯ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা জার্মানিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৪ জন এবং মারা গেছেন ২৪৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার ৯৬৩ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫১ হাজার ৮৭৭ জনে।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এসময়ে মারা গেছেন ১৬৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৯ লাখ ৭ হাজার ৭৪৭ জনে। এরমধ্যে মারা গেছেন ১০ লাখ ৯১ হাজার ৮৬ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১০১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৮১ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন ৫৬ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ১৪ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৪৫ হাজার ৯৪৬ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৯ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ৯১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ২৪ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ১১৩ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩১ লাখ ৭২ হাজার ৩৭০ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ১৯৪ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৮৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৫ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৩৭৬ জনের।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৮৮৪ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭২ লাখ ৫৭ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ১১ হাজার ৯৯৪ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় পোলান্ডে ৩১ জনের মৃত্যু ও সংক্রমিত ২ হাজার ২৬১ জন; ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৩৪ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৩৩ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ৫ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১ হাজার ৮৭ জন এবং মৃত্যু ১২ জনের; ইন্দোনেশিয়ায় সংক্রমিত ২ হাজার ১৬৪ জন এবং মৃত্যু ১৮ হয়েছে জনের।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল