মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

সরকারকে ফখরুল: গণতন্ত্রের কথা বলে শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা কেন?

বৃহস্পতিবার, অক্টোবর ২০, ২০২২
সরকারকে ফখরুল: গণতন্ত্রের কথা বলে শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা কেন?

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী দলের আন্দোলন দমন করার জন্য এই সরকার উলঙ্গভাবে নেমে পড়েছে। বিএনপির সমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টির উল্লেখ করে তিনি প্রশ্ন তোলেন, ‘এরা গণতন্ত্রের কথা বলে। গণতন্ত্রের কথা বলে বিরোধী দলের সমাবেশ, শান্তিপূর্ণ কর্মসূচিতে তাহলে বাধা দিচ্ছ কেন?’

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে ‘মৃত্যুকূপে ধাবমান বাংলাদেশ’ শীর্ষক একটি স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম এই প্রশ্ন তোলেন।

এ সময় তিনি ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশে জনসমাগম ঠেকাতে বাসমালিকদের দিয়ে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্তের উল্লেখ করেন।
হবে।

বিএনপির মহাসচিব আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘দুর্ভাগ্য আমাদের যে এ ধরনের সম্পূর্ণ গণবিরোধী একটি শক্তি এখন দেশ চালাচ্ছে। আর নয়, সময় এসে গেছে যার যার যে শক্তি আছে; সেই শক্তি দিয়ে সমস্ত দেশের মানুষকে জড়িয়ে তুলতে হবে। শুধু ঢাকা শহরে নয়, সরা দেশে ছড়িয়ে পড়তে হবে।

সাম্প্রতিক আন্দোলনে পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের আবদুর রহিম, ছাত্রদলের নুরে আলম, যুবদলের শহীদুল ইসলাম ও রাজা আহমেদ শাওনের স্মরণে জিয়া পরিষদ ‘মৃত্যুকূপে ধাবমান বাংলাদেশ’ নামের এই স্মরণিকা প্রকাশ করে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আবদুর রহিমের স্ত্রী খাদিজা বেগম, নুরে আলমের স্ত্রী ইফফাত জাহান, শহীদুল ইসলাম পিতা ছোয়াব আলী ভূঁইয়া ও রাজা আহমেদ শাওনের মা আমেনা বেগমকে আর্থিক সহায়তা দেওয়া হয়।


জিয়া পরিষদের সভাপতি মোহাম্মদ আবদুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জিয়া পরিষদের মহাসচিব এমতাজ হোসেন, জ্যেষ্ঠ সহসভাপতি শফিকুল ইসলাম, সহসভাপতি দেওয়ার মাহফুজুর রহমান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ প্রমুখ।

এনটি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল