মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

খুবির ইংরেজি ডিসিপ্লিনে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠিত

শনিবার, অক্টোবর ২২, ২০২২
খুবির ইংরেজি ডিসিপ্লিনে বিদায় ও নবীনবরণ অনুষ্ঠিত

মোঃ মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

২২ অক্টোবর ২০২২ খ্রি. তারিখ সকাল সাড়ে ৯টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ইংরেজি ডিসিপ্লিনের স্নাতক সম্মান শ্রেণির ১৮ব্যাচ, মাস্টার্সের ২টি ব্যাচের শিক্ষার্থীদের বিদায় এবং ২০ ও ২১ব্যাচের নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে শিক্ষার্থীরা ডিসিপ্লিনটি শতভাগ র‍্যাগিংমুক্ত উল্লেখ করে এখন থেকে মাদকমুক্ত রাখারও শপথ করেন। অপরদিকে বিশেষ অতিথি ও খুবির ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন জানান, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) বাধ্যবাধকতায় মাদকাসক্ত এবং র‍্যাগিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীদের নাম বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ডাটাবেজে রাখার ব্যবস্থা হচ্ছে। এছাড়া তাদের নামের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) যাবে। পুলিশ প্রতিপাদনেও এখন যে অপশন রাখা হয়েছে সেখানেও উল্লেখ করার বাধ্যবাধকতা থাকছে। ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অত্যন্ত সচেতন হতে হবে যাতে শিক্ষা জীবনে এসব কর্মকাণ্ড ও আসক্তিতে তারা সম্পৃক্ত না হয়। তিনি র‍্যাগিংয়ের বিরুদ্ধে ইংরেজি ডিসিপ্লিনের শিক্ষার্থীদের দৃঢ় অবস্থানের প্রশংসা করেন। 

ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শাহজাহান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রুবেল আনছার।

তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের সাফল্যই শিক্ষকদের একান্ত কাম্য। শিক্ষার্থীরা এতো বড়ো অবস্থান তৈরি করুক বা সাফল্যে অর্জন করুক শিক্ষকরা তাদেরকে যেন মাথা উচুঁ করে তাকিয়ে দেখে। শিক্ষকদেরকে তারা যেন অতিক্রম করে যায়। তিনি তার স্কুলের পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাস দেন। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ ইমদাদুল হক, প্রফেসর ড. শায়লা শারমিন স্নিগ্ধা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর মোঃ সামিউল হক। 

বিদায়ী ও নাবগত শিক্ষার্থীদের মধ্যে থেকে ও তাদের উদ্দেশ্যে ১০ জন শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে ইংরেজি ডিসিপ্লিন প্রধান নাবগত শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান। তিনি তার বক্তব্যে ইংরেজি ডিসিপ্লিনকে সবিশেষ মর্যাদার স্থানে নিয়ে যেতে সকলের সহযোগিতার কামনা করেন। পরে বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ইংরেজি ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল