শনিবার, ২৬ নভেম্বর ২০২২

বিশ্বে মৃত্যু ১২৪১, শনাক্ত চার লাখের বেশি

বুধবার, অক্টোবর ২৬, ২০২২
বিশ্বে মৃত্যু ১২৪১, শনাক্ত চার লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ২৪১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ১৯ হাজার ৪৭৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৮৫ হাজার ৮২০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৩৭ লাখ ৩২ হাজার ৫৩৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, ব্রাজিল, তাইওয়ান, চিলির মতো দেশগুলো।

বুধবার (২৬ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৯৪ হাজার ৭৮৭ জন এবং মারা গেছেন ২৪২ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৫৩ লাখ ৮৩ হাজার ১৫ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫২ হাজার ৯৯৭ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ১৭৮ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৩৬৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৯ কোটি ৯১ লাখ ৪১ হাজার ২৫৪ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯৩ হাজার ৩৩৮ জনে।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৯ হাজার ৬৫৩ জন এবং মারা গেছেন ১৩১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৬ লাখ ৬৬ হাজার ৩৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৬৪০ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৭০৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ৫৫ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৪৬ হাজার ৩৪৭ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৬ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ৮৪২ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৭১০ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১২০ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৪ লাখ ৮ হাজার ৩৯৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৭৫৩ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৮৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৪৭৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৪১ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৭৯৭ জনের।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ২০৩ জন এবং মারা গেছেন ৪২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ১৫ হাজার ৬৩০ জন এবং মারা গেছেন ১২ হাজার ৪২৭ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় ১১ জনের মৃত্যু এবং এক হাজার ৫০৯ জন শনাক্ত, পোলান্ডে ২১ মৃত্যু এবং ১ হাজার ৪৭৬ শনাক্ত, ইউক্রেনে ২৬ মৃত্যু এবং শনাক্ত ২ হাজার ৪১৭, চিলিতে ২৮ মৃত্যু এবং শনাক্ত ৩ হাজার ২১৯, ফিলিপাইনে ৩২ মৃত্যু এবং শনাক্ত ৯৪৩ জন এবং হংকংয়ে ১০ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছে ৫ হাজার ২২১ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল