বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

দিনাজপুর জেলা বিএনপির সংবাদ সম্মেলন

বুধবার, অক্টোবর ২৬, ২০২২
দিনাজপুর জেলা বিএনপির সংবাদ সম্মেলন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

রংপুরে বিএনপির বিভাগীয গনসমাবেশ সফল করতে সাংবাদিক ও প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেছে দিনাজপুর জেলা বিএনপি। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, চাল-ডাল, জ্বালানি তেল, গ্যাস-বিদ্যুৎ, সারাহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি-দুঃশাসন, গুম-খুন, বিচারবহির্ভূর্ভূত হত্যাকান্ড ও সম্প্রতি আওমী সন্ত্রাসীদের গুলিতে ৫ জন্য হত্যার প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে আগামী ২৯ অক্টোবর বিএনপির রংপুর বিভাগীয় জনসমাবেশ সফল করার লক্ষ্যে দিনাজপুর জেলা বিএনপি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বৃহস্পতিবার (২৭অক্টোবর-২০২২) সকাল সাড়ে ১১টায় জেল রোডস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বখতিয়ার আহমেদ কচি বলেন, চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করার উদ্দেশ্য ছিল গণসমাবেশে মানুষের ঢল যাতে না নামে। তিনি বলেন, খুলনায় বিএনপির সমাবেশকে ঘিরে সরকার মূলত সান্ধ্য আইন জারি করেছিল। সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকারের নির্দেশে আন্তঃজেলা রুটের গণপরিবহন বন্ধ করেছিল। এই ধর্মঘটে মানুষ চরম দূর্ভোগে পরে। সমাবেশে যাতে লোকসমাগম না হয়, তার সকল চেষ্টাই করে যাচ্ছে এই ফ্যাসিস্ট সরকার।  গণপরিবহনে জনগন তাদের গণঅধিকার আদায়ে যেতে পারল না ভেবে আজকে খুবই অনুধাবন করছি 
মাওলানা ভাসানীর বিখ্যাত উক্তি "কৃষকের যে ফসল ঘরে ওঠে না, তা খেতেই জ্বালিয়ে দাও।"

বখতিয়ার আহমেদ কচি বলেন, আওয়ামী শাসনে গণতন্ত্র নিরুদ্দেশ হয়ে যায়। তারা কোনদিনই বিরোধী দলকে বরদাস্ত করতে পারেনি ও বিরোধীদলের ইতিবাচক সমালোচনাকে কখনোই গনতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হিসেবে মেনে নিতে পারেনি। বরং তারা নির্যাতন নিপীড়নের মাধ্যমে বিরোধীদলের মূখ বন্ধ করে গনতান্ত্রিক প্রক্রিয়াকে ধ্বংস করেছে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বরেন, ২৯ অক্টোবর রংপুরের বিভাগীয় জনসমাবেশে উপস্থিত হব ইনশাআল্লাহ। গত ৩টি সমাবেশে বাধা দিয় জনস্রোতকে আটকাতে পারিনি। তাই আমরা আশা করি ২৯ অক্টোবর রংপুরের গণসমাবেশে বাধা প্রদান না করে বহু রক্তের বিনিময়ে অর্জিত সংসদীয় গনতন্ত্র  রক্ষার্থে দেশনেত্রী বেগম খালেদা জিয়া জনগণকে সাথে নিয়ে যে লড়াই চালিয়ে যাচ্ছেন, সেই গনতান্ত্রিক প্রক্রিয়া সমুন্নত রাখতে এই সরকার শুভ বুদ্ধির পরিচয় দিবে। তিনি সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ও সমাপনী বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল। এসময় তিনি জানান, দিনাজপুর থেকে রংপুরের জনসমাবেশে ৬০ হাজার লোক উপস্থিত হতে পারে। এর জন্য  সার্বিক প্রস্তুতি নেয়া আছে। গণপরিবহন বন্ধ হয়ে গেলে মোটরসাইকেল, অটোরিক্সাসহ অন্যান্য মাধ্যমে এমনকি পায়ে হেঁটেও নেতাকর্মীরা জনসমাবেশে উপস্থিত হওয়ার চেষ্টা করবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেন, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম মুন্না, আনিসুর রহমান বাদশা, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহমেদ, খালেকুজ্জামান বাবু, আখতারুজ্জামান জুয়েল, হাসানুজ্জামান উজ্জল, মোস্তফা কামাল মিলন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বকুল, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ূমসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলাদল, শ্রমিকদল ও বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতাকের্মী উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল