বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

করোনায় মৃত্যু ১০৯৩, সোয়া ৩ লাখের বেশি শনাক্ত

বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০২২
করোনায় মৃত্যু ১০৯৩, সোয়া ৩ লাখের বেশি শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক:
 
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৯৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৩৪ হাজার ৬৮৩ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৮৯ হাজার ৩৭১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৪৫ লাখ ৭৪ হাজার ৬৭১ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা যুক্তরাষ্ট্রে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জার্মানি। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে জার্মানি, ইতালি, তাইওয়ান, ফ্রান্স, জাপান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৬১ হাজার ৪৯২ জন এবং মারা গেছেন ১৮৪ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৫৫ লাখ ২৩ হাজার ৪১২ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৩ হাজার ৩৭৭ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ২১৪ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৩৩১ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৯ কোটি ৯২ লাখ ৮১ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯৪ হাজার ৫৯৬ জনে।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার ৬৫৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৭১১ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৭ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৮২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ২ হাজার ২০৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৭২ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৭৫৮ জন এবং মারা গেছেন ৯৪ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৪ লাখ ৭৫ হাজার ১৮৭ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৯৪০ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৭৩৭ জন এবং মারা গেছেন ৭১ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৪৬ হাজার ৪৮৫ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৫৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৫৮০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৫৭ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ১৩ জন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৯১ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ১২ হাজার ৫৬৩ জন।

হাঙ্গেরিতে একদিনে ৯ হাজার ২৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১৪০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২১ লাখ ৪১ হাজার ৫১৩ জন এবং মারা গেছেন ৪৭ হাজার ৯৩৮ জন।

ফিলিপাইনে ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৭৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৯ লাখ ৯৯ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ৬৩ হাজার ৯২১ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত একদিনে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৩৪ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ২৬ জন; ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৩ হাজার ২৯ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের; পোলান্ডে সংক্রমিত ৯৭৬ জন এবং মারা গেছেন ২২ জন; চিলিতে সংক্রমিত ৮ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ২৩ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল