বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে

রোববার, অক্টোবর ৩০, ২০২২
বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৪১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন এক লাখ ৭১ হাজার ১৪৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৯৩ হাজার ৬৬৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা তাইওয়ানে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে রাশিয়া, জাপান, মেক্সিকো, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

সোমবার (৩১ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৪২ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২২ লাখ ৭৩ হাজার ২৫১ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৬ হাজার ৬৩৬ জন।

তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ৭৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৭৬ লাখ ৯০ হাজার ১১০ জন এবং মারা গেছেন ১২ হাজার ৭৭২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮০৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ২৩ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ১০৪ জন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৫৬ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৬১৭ জন এবং ১ লাখ ৫৬ হাজার ৮৩২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৬৯৬ জন সংক্রমিত এবং ১০ লাখ ৯৫ হাজার ২০৪ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৪৫ জন। অন্যদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৬৬ হাজার ৬৬৩ জন এবং ৬ লাখ ৮৮ হাজার ১৫৫ জন মারা গেছেন।

একইসময়ে মেক্সিকোতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ৩৯ জন। এছাড়া ইন্দোনেশিয়ায় একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ২৬ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ২৭ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল