শনিবার, ২৬ নভেম্বর ২০২২

মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ

বৃহস্পতিবার, নভেম্বর ৩, ২০২২
মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক:
 
মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা বাড়লেও কমেছে সংক্রমণ। এসময়ে ৭৫১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৯৮০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৯৭ হাজার ৫৭২ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৬৩ লাখ ২৫ হাজার ২৬০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা যুক্তরাষ্ট্রে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ফ্রান্স, জাপান, রাশিয়া, নেদারল্যান্ড, তাইওয়ান, ফিলিপাইন ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৭০ হাজার ৩৯৬ জন এবং মারা গেছেন ৭০ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৪ লাখ ৩২ হাজার ৮৪০ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৬ হাজার ৭৮১ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ২৪২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৪ লাখ ৯৬ হাজার ৪৪৩ জন সংক্রমিত এবং ১০ লাখ ৯৬ হাজার ৭১৭ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৩৮৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ৪১ হাজার ১৪৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৩১৫ জন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৯১ জন এবং মারা গেছেন ৯৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৪৮ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১৪৪ জন।

তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ৫৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১৮৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৭৭ লাখ ৮০ হাজার ১২৫ জন এবং মারা গেছেন ১২ হাজার ৯২৯ জন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৬৭ জন এবং মারা গেছেন ৩০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৮২ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৩০০ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ৪০৭ জন এবং মারা গেছেন ২৯ হাজার ২৩৯ জন।

একদিনে ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৪ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৩২ জন। একই সময়ে ফিলিপাইনে সংক্রমিত ৭৭৫ জন এবং মারা গেছেন ৩৬ জন; মেক্সিকোতে সংক্রমিত ১ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১৭ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল