শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

এই ম্যাচেও দুর্ভাগ্যের শিকার বাংলাদেশ, দুর্ভাগ্য সাকিবেরও

শনিবার, নভেম্বর ৫, ২০২২
এই ম্যাচেও দুর্ভাগ্যের শিকার বাংলাদেশ, দুর্ভাগ্য সাকিবেরও


স্পোর্টস ডেস্ক: 


বিস্ময়কর, রহস্যজনক! আর কী কী বিশেষণ দেওয়া যেতে পারে এই ঘটনাকে? শাদাব খানের বলটা সাকিব আল হাসানের ব্যাট ছুঁয়ে বুটে লাগল। অথচ আম্পায়ার কিনা দিয়ে দিলেন এলবিডব্লু!সৌম্য সরকার আউট হওয়ার পর উইকেটে এসে শাদাব খানের প্রথম বলটাই ডাউন দ্য উইকেটে খেলতে গিয়েছিলেন সাকিব। কিন্তু শটটা ঠিকভাবে খেলতে পারলেন না। বল সাকিবের বুট ছুঁয়ে চলে গেল। পাকিস্তানের বোলার-ফিল্ডারদের আবেদন সাড়া দিয়ে আম্পায়ার এলবিডব্লু দিয়ে দিলেন সাকিবকে।


সাকিব সঙ্গে সঙ্গেই রিভিউ নেন। মাঠে তাঁর শরীরিভাষাই বলে দিচ্ছিল, তিনি নিশ্চিত এলবিডব্লু হননি। টেলিভিশন রিপ্লেতেও পরিষ্কার দেখা গেছে সাকিবের ব্যাট অতিক্রম করার সময় সেটি ছুঁয়ে গেছে শাদাবের বল। কিন্তু বেশ কিছুক্ষণ সময় নিয়ে জিম্বাবুয়ের টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরে শেষ পর্যন্ত ফিল্ড আম্পায়ারের এলবিডব্লুর সিদ্ধান্তই বহাল রাখেন।

আম্পায়ারেরর সঙ্গে কথা বলছেন সাকিব


আম্পায়ারের সিদ্ধান্তে মাঠেই বিস্ময় প্রকাশ করেন সাকিব। কারণ তিনি নিশ্চিত ছিলেন বল তাঁর ব্যাট ছুঁয়ে তবেই বুটে লেগেছে। ওদিকে আম্পায়ারের নাকি মনে হয়েছে বল ব্যাটে লাগেনি, সরাসরি বুটে লেগেছে। আল্ট্রা এজে যেটা দেখা গেছে সেটা ব্যাট এবং মাটির সংঘর্ষের কারণে। যদিও পরে টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা গেছে, সাকিবের ব্যাট মাটিতে স্পর্শই করেনি।


আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়ে তবু ডাগআউটে ফিরে যান সাকিব। সেখানেও আম্পায়ারের ভুল সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করতে দেখা গেছে বাংলাদেশ অধিনায়ককে। অ্যাডিলেড ওভালের প্রেসবক্স ও কমেন্ট্রিবক্সেও বিস্ময়। বাংলাদেশের ধারাভাষ্যকার আতহার আলী খান তো কোনো রাখঢাক না রেখেই বলে দিয়েছেন, ব্যাট মাটির অনেক ওপরে ছিল। কাজেই ওটা ব্যাটের সঙ্গে মাটির সংঘর্ষ নয়। তিনি বুঝতে পারছেন না কেন সাকিবকে আউট দেওয়া হলো! বিস্মিত পাকিস্তানের সাংবাদিকেরাও।


এর আগে ভারতের বিপক্ষে ম্যাচেও আম্পায়ারিং নিয়ে অসন্তুষ্টি ছিল বাংলাদেশের। ভারতের ‘ফেক ফিল্ডিং’ সত্ত্বেও ৫ রান না পাওয়া, বৃষ্টির পর দ্রুত খেলা শুরু করে দেওয়া; আপত্তি ছিল এসব নিয়ে।

প্রথম বলেই ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব


ভারতের বিপক্ষে ৫ রানের হারের পরও বাংলাদেশের সেমিফাইনালের আশা বেঁচে থাকে। আজ অ্যাডিলেড ওভালে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেদারল্যান্ডসের চমক জাগানো জয়ের পর তো বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটা হয়ে দাঁড়ায় অঘোষিত কোয়ার্টার ফাইনাল—যে জিতবে সেই সেমিফাইনালে।


কিন্তু এই ম্যাচেও দুর্ভাগ্যের শিকার বাংলাদেশ, দুর্ভাগ্য সাকিবেরও। সাকিব যখন ফিরলেন ১০.৫ ওভারে বাংলাদেশের রান ৩ উইকেটে ৭৩। ওপেনার নাজমুল হোসেন ফিফটি পেলেও ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১২৭ রান তুলতে পেরেছে বাংলাদেশ।




এসএম








Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল