শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পুলিশ কর্মকর্তা উৎপল দত্তকে অব্যাহতি দিলো সরকার

রোববার, নভেম্বর ৬, ২০২২
পুলিশ কর্মকর্তা উৎপল দত্তকে অব্যাহতি দিলো সরকার

নিজস্ব প্রতিনিধি:

এবার উৎপল দত্ত নামে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে সরকার। বিসিএস পুলিশ ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা উৎপল বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত আছেন।

রোববার (৬ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা। তবে কী কারণে তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে— সেবিষয়ে কোনো তথ্য উল্লেখ করা হয়নি প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়- অতিরিক্ত পুলিশ সুপার উৎপল দত্তকে (বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত) ২৬ মার্চ থেকে চাকরি হতে ইস্তফা দেওয়া হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

সর্বশেষ গত ৩১ অক্টোবর পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার দুই কর্মকর্তাকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারা হলেন— ট্যুরিস্ট পু্লিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম এবং সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম।

এর আগে ১৮ অক্টোবর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তারা হলেন— পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার (টিআর) মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন মিঞা ও মীর্জা আব্দুল্লাহেল বাকী।

তাদের মধ্যে মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিঞা বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম ব্যাচের। আর মীর্জা আব্দুল্লাহেল বাকী বিসিএস পুলিশ ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল