শনিবার, ৩১ জুলাই ২০২১

সফলতার জন্য ধৈর্য ধরে সততার সাথে লেগে থাকতে হবে

সোমবার, এপ্রিল ১৯, ২০২১
সফলতার জন্য ধৈর্য ধরে সততার সাথে লেগে থাকতে হবে

সময় জানাল প্রতিবেদক : ধৈর্য, সততা ও পরিশ্রম হচ্ছে সফলতার চাবিকাঠি। আত্মবিশ্বাস নিয়ে ধৈর্য ধরে যদি সততার সাথে লেগে থাকা যায় তাহলে সফলতা অবশ্যই আসবে বলে জানান ক্ষুদ্র উদ্যোক্তা সাদিয়া ইসলাম কেয়া। 

তিনি জানান, ব্যবসা করতে গিয়ে অনেক উত্থান-পতনের সম্মুখীন হচ্ছি। সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতি। হঠাৎ হঠাৎ আমাদের চারপাশের অবস্থা এমন হয়ে দাঁড়াচ্ছে যে, লকডাউনের মতো কঠিন পরিস্থিতি আমাদের মোকাবেলা করতে হচ্ছে। যার ফলে আমরা যারা ক্ষুদ্র উদ্যোক্তা আছি তাদের বিভিন্ন চিন্তা ভাবনা বাধাগ্রস্ত হচ্ছে। 

সামনে রোজার ঈদ, ঈদকে ঘিরে সবাই নানা রকম ব্যবসায়িক পরিকল্পনা নিচ্ছে। এমুহূর্তে আপনার ভবনা কি? প্রশ্নের জবাবে সাদিয়া জানান, সবার মতো আমরাও অনেক কিছু চিন্তা করে রেখেছি। এবারের রোজার ঈদ সামনে রেখে অনেক রকমের সুন্দর সুন্দর ডিজাইনের দেশীয় শাড়ি, জামা ও ইন্ডিয়ান ড্রেসসহ বিভিন্ন পণ্যের পসরা সাজাচ্ছে আমাদের রাঙ্গাবতি।  



পণ্যের গুণ ও মান সম্পর্কে সাদিয়া বলেন, আমরা কখনও গুণগত মান নিয়ে আপস করি না। লকডাউনে অফলাইন বিজনেস অফ থাকলেও অনলাইনটা কিন্তু খুব প্রতিযোগিতার সাথে চলছে। আর এই প্রতিযোগিতার মাঠে একলা চলা অনেক কঠিন হয়ে দাঁড়ায়। কারণ কঠিন পরিস্থিতিতে একে অন্যের পাশে থাকলে পথচলা অনেক সহজ হয়। 

ব্যবসায় সফল হতে হলে করণীয় কী? এমন প্রশ্নে সাদিয় জানান, পণ্যের প্রচার করতে হবে আর প্রচারেই প্রসার হবে। সফলতা কোনো শর্টকাট নেই। ধৈর্য আর পরিশ্রম হচ্ছে সফলতার মূলমন্ত্র। তাই সফলতার জন্য ধৈর্য আর পরিশ্রমের সাথে লেগে থাকতে হবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ