বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চৌদ্দগ্রামে বিএনপি নেতার উপর সন্ত্রাসী হামলা, প্রতিবাদে বিক্ষোভ

মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২
চৌদ্দগ্রামে বিএনপি নেতার উপর সন্ত্রাসী হামলা, প্রতিবাদে বিক্ষোভ

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও ঘোলপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন মেম্বারের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। প্রতিবাদে সোমবার রাতে উপজেলা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় আমানগন্ডা এলাকায়। মঙ্গলবার তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও উপজেলা বিএনপির সভাপতি মোঃ কামরুল হুদা। 

বিএনপি নেতৃবৃন্দের অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৪ আগস্ট বুধবার বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা এমপির চৌদ্দগ্রামের জনসভাকে কেন্দ্র করে ঘোলপাশা ইউনিয়ন সরকারি দল সমর্থকরা বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করে। এ সময় রিয়াজ উদ্দিন মেম্বারসহ অনেকে আহত হয়। কিন্তু উল্টো সরকারি দল তাকেসহ বিএনপির অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে। তারপর থেকে তিনি এলাকা ছাড়া হয়ে যান। সম্প্রতি তিনি হাইকোর্ট থেকে জামিন নিয়ে এলাকায় ফিরে আসেন। সোমবার সন্ধ্যায় রিয়াজ উদ্দিন মেম্বার আমানগন্ডা এলাকায় গেলে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা তার উপর হামলা করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়। অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লার হাসপাতালে পাঠানো হয়। 
এদিকে রিয়াজ উদ্দিন মেম্বারের উপর হামলার প্রতিবাদে রাতেই উপজেলা বিএনপির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজারে বিক্ষোভ মিছিল হয়েছে। মিছিলে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী পাটোয়ারী নুরু, পৌর বিএনপির সদস্য সচিব হারুন অর রশীদ মজুমদার ও উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক গিয়াস উদ্দিন। আহত রিয়াজ উদ্দিন মেম্বারকে রাতেই হাসপাতালে দেখতে যান কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির সভাপতি মোঃ কামরুল হুদা, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও মহানগর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক নিজাম উদ্দিন কায়সারসহ নেতৃবৃন্দ। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘রিয়াজ উদ্দিন নামের এক ব্যক্তির উপর হামলার খবর পেয়েছি। এই ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল