মঙ্গলবার, ২২ জুন ২০২১

আইপিএলের ভেন্যু নিয়ে তিন দলের আপত্তি

সোমবার, মার্চ ১, ২০২১
আইপিএলের ভেন্যু নিয়ে তিন দলের আপত্তি

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কেবল ৬ ভেন্যুতে আয়োজনের বিষয়ে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সিদ্ধান্তে আপত্তি জানিয়েছে রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ৬ ভেন্যুর মধ্যে রয়েছে আহমেদাবাদ, যা কোনো ফ্র্যাঞ্জাইজির ঘরের মাঠ নয়।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ সম্প্রতি বিসিসিআই ‘ক্যারাভান ফরম্যাট’ বা ৬ ভেন্যুতে আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে, এমন এক প্রতিবেদন প্রকাশ করে। যেখানে চেন্নাই, ব্যাঙ্গালুরু, কলকাতা, দিল্লি এবং আহমেদাবাদকে মূল ভেন্যু হিসেব উল্লেখ করা হয়। বিকল্প হিসেবে মুম্বাইকেও রাখা হয় তালিকায়।  

পরিকল্পিতভাবে এই ৬ ভেন্যুতে ম্যাচ হলে হোম গ্রাউন্ডের সুবিধা পাবে না রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। যার কারণে বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছে এই তিন ফ্র্যাঞ্জাইজি।

ফ্র্যাঞ্জাইজির এক কর্মকর্তা জানান, ‘আমরা তিন দল খুব খারাপভাবে আক্রান্ত হবো। ঘরের মাঠে দলগুলো ভাল খেলে, যার মধ্যে ৫ বা ৬টি ম্যাচ জিতে এবং এটাই তাদেরকে প্লে-অফে নিয়ে যায়। যে পাঁচ দল (র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও মুম্বাই ইন্ডিয়ান্স) ঘরের মাটিতে খেলবে তারা এই সুবিধা পাবে। আমাদেরকে সব অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে। ’ 

ক্রিকবাজ আরও জানায়, এই তিন ফ্র্যাঞ্জাইজি ইতোমধ্যে ব্যাপারটি নিয়ে আনুষ্ঠানিকভাবে বিসিসিআইয়ের সিইও হেমাং আমিনকে অবহিত করেছে। ভিন্ন ভিন্ন ভাবে তারা আপত্তিও জানিয়েছেন। এমনকি সবার সম্মতিতে লিখিতভাবে প্রতিবাদ করারও ইচ্ছে আছে তাদের।  


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ