শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গজারিয়ায় সরকারি জায়গায় ওয়াল নির্মাণ সহ দোকান উঠানোর অভিযোগ

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
গজারিয়ায় সরকারি জায়গায় ওয়াল নির্মাণ সহ দোকান উঠানোর অভিযোগ

মুকবুল হোসেন, মুন্সিগঞ্জ:

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় দরিকান্দি সুপারমার্কেট রাস্তা সংলগ্ন সরকারি জায়গায় অবৈধভাবে ওয়াল নির্মাণ এবং সরকারী হালট দখল করে দোকান পাট উঠানোর অভিযোগ পাওয়া গেছে ।

সোমবার  ১৯  এপ্রিল সরেজমিনে দেখা যায়, গজারিয়া ইউনিয়ন দরিকান্দি সুপার মার্কেট সংলগ্ন কুইয়াগাড়া মৌজা এবং গোপাট দক্ষিণ মৌজায় রাস্তা সংলগ্ন সরকারি জায়গায় ওয়াল নির্মাণ ও দোকানপাট উঠিয়ে হালর দখলের অভিযোগ উঠেছে ।

দরিকান্দি সুপারমার্কেট  কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা হাফেজ জানান, সোমবার দুপুরে ভূমি অফিসের সার্ভেয়ার মনিরুজ্জামান, মার্কেট দোকান মালিকদের উপস্থিতিতে এলাকার গণ্যমান্য ব্যক্তির সম্মুখে ওয়াল নির্মাণ বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছেন ।

মার্কেট কর্তৃপক্ষের দাবি, এলাকাবাসীর সুবিধার্থে সরকারি জায়গা খালি থাকবে । এলাকার জনগণের কল্যাণে মার্কেটের সুবিধার্থে কাঁচা বাজার, নামাজের স্থান ও বাথরুম নির্মাণ হতে পারে সরকারি জায়গায়। ব্যক্তি কর্তৃক দখল প্রত্যাশা করে না কেউ । 

মার্কেট কর্তৃপক্ষ সহ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোক জানান, কুইয়াগাড়া মৌজায় রাস্তা সংলগ্ন সরকারি জায়গায় ওয়াল নির্মাণ করছেন , দড়িকান্দি গ্রামের সোবহানের ছেলে আনার হোসেন তার ভাই দুলাল এবং একই এলাকার শাজাহান গং ।

অপরদিকে, গোপাট দক্ষিণ মৌজায় দোকানপাট উঠিয়ে হালর দখলের অভিযোগ জুলহাস, ইয়াসিন, গং দের  বিরুদ্ধে । ওয়াল নির্মাণে অভিযুক্ত সোবাহান ও দুলাল পক্ষ জানান, পাকা রাস্তা তাদের পৈত্রিক সম্পত্তির মধ্য দিয়ে হওয়ায় সরকারি জায়গা তারা ভোগ দখল করতে ওয়াল নির্মাণ করা হচ্ছে ।

উপজেলা ভূমি অফিস সার্ভেয়ার মোহাম্মদ মনিরুজ্জামান জানান, বিতর্কিত জায়গায় পাকা রাস্তা সংলগ্ন  ৬ শতাংশ জমি জেলা পরিষদ নামে রেকর্ডকৃত । নির্মাণাধীন ওয়ালের কাজ বন্ধ রাখার জন্য মৌখিকভাবে নির্দেশনা দেয়া হয়েছে । একই রাস্তা সংলগ্ন গোপাট দক্ষিণ মৌজায় হালট দখল করে দোকান পাট নির্মাণ প্রসঙ্গে সঠিক পরিমাপ  শেষে সুনির্দিষ্ট ভাবে জানানো যাবে বলে মতামত প্রকাশ করেন ।

ইউপি চেয়ারম্যান আবু তালেব ভূঁইয়া জানান, ইউনিয়ন পরিষদের বাজেট রাস্তা সংলগ্ন কুইয়াগাড়া মৌজায় শেষ পয়েন্টে সীমানা ওয়াল নির্মাণ হচ্ছে । ব্যক্তি অর্থায়নে ওয়াল নির্মাণ হচ্ছে বিষয়টি অস্বীকার করেছেন ।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল