শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২
সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিঃ রাজ-২৯৩৬) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ নভেম্বর-২০২২) সকালে স্থানীয় এফবিএবি মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে'র সভাপতি এম আব্দুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে'র মহাসচিব নুরুল আমিন রুকন, সহ-সভাপতি ওবায়দুর রহমান শাহীন, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম।

সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর'র সভাপতি জিএম হিরু'র সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের সাধারণ সম্পাদক মাহফিজুল ইসলাম রিপন। 

সাংবাদিক ইউনিয়নের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুরের সিনিয়র সাংবাদিক ও দৈনিক নয়াদিগন্ত'র দিনাজপুর সংবাদদাতা সাদাকাত আলী খান, ইউনিয়নের সহ-সভাপতি মোঃ তাজুল ইসলাম, সদস্য ওএফএম মোর্শেদ উল আলম, এম এ সালাম, লিমন হায়দার, বদরুদ্দোজা দরোজা বুলু  প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে  বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, কিছু সংখ্যক দুর্বৃত্তের হাতে গনমাধ্যমকে তুলে দিয়েছে এই সরকার। তথ্য মন্ত্রনালয়ের অধীন ডিএফপির ১০টি প্রতিষ্ঠান আছে যেগুলোর পদাধিকার বলে বিএফইউজের সদস্য থাকেন। অথচ এই সরকার সেই আইন লংঘন করে দলীয় লোককে সেসব প্রতিষ্ঠানের সদস্য করেছে। 
তিনি বলেন, সংগঠন শক্তিশালী হলে সবাই আপনাদেরকে মূল্যায়ন করবে। নিজের পছন্দ অপছন্দ বাইরে রেখে সাংবাদিক ইউনিয়নের জন্য কাজ করতে হবে। 

বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, আজ গনমাধ্যম আইন বলে যে আইন, সে সাংবাদিকদের জন্য খুব ভয়াবহ। সাংবাদিক সমাজ অতিথের কোন কালাকানুন মেনে নেয়নি এবারো মেনে নিবে না। সরকারের লুটপাট ও দুর্নীতির চিত্র যাতে সাংবাদিকরা তুলে ধরতে না পারে সে জন্যই এই আইন করা হয়েছে। এসব কালা-কানুনের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে ও আন্দোলন করতে হবে। আন্দোলন-সংগ্রামের কোন বিকল্প নেই।

সহ-সভাপতি বলেন, আমরা এক কঠিন সময় কাটাচ্ছি। এই অবস্থা থেকে অচিরেই মুক্ত হবো। আপনারা একটু ধৈর্য ধরেন। 
সভায় সাংবাদিকদের অধিকার আদায়ের   ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল