বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কেন ভারতীয় নারীরা বেশি ওয়েস্টার্ন পোশাক পরে?: জয়া বচ্চন

শনিবার, নভেম্বর ১৯, ২০২২
কেন ভারতীয় নারীরা বেশি ওয়েস্টার্ন পোশাক পরে?: জয়া বচ্চন


বিনোদন ডেস্ক:


অভিনেত্রী ও বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন নাতনি নভ্যা নভেলি নন্দার সঙ্গে পডকাস্ট শুরু করেছেন। সেখানে তিনি জীবনের নানা অভিজ্ঞতা শেয়ার করছেন। ওই পডকাস্টেই এবার নাতনি নভ্যা ও মেয়ে শ্বেতা বচ্চনকে একটি প্রশ্ন করেছেন জয়া বচ্চন। জানতে চাইলেন, তোমাদের দুজনের কাছেই জানতে চাই, কেন ভারতীয় নারীরা আজকাল বেশি ওয়েস্টার্ন পোশাক পরে?


জবাবে নভ্যা জানালেন, এ বিষয়ে তিনি জানেন না। তবে মুখ খুলেছেন শ্বেতা। তিনি বলেন, আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাকে হাঁটাচলা করতে সুবিধা হয়। এখন অনেক মেয়েই আর বাড়িতে বসে থাকেন না। তারা বাইরে যাচ্ছেন, চাকরি পাচ্ছেন। তাই শাড়ির চেয়ে প্যান্ট ও টিশার্টে অনেক বেশি সুবিধা।


জয়া বচ্চন অবশ্য ব্যাপারটিকে অন্যভাবে দেখছেন। তিনি মনে করছেন, পুরুষের সমান প্রমাণ করতেই পুরুষের পোশাককে বেছে নিচ্ছেন নারীরা। তার কথায়, আমার মনে হয় ওয়েস্টার্ন পোশাক একজন নারীকে ম্যানপাওয়ার দেয়। কিন্তু আমি চাই একজন নারী নারীশক্তিতেই সমৃদ্ধ হোক। আমি বলছি না যে সবসময় শাড়িই পরা উচিত। তবে জেনে রাখা ভালো, বিদেশেও কিন্তু একসময় নারীরা প্যান্ট-শার্ট না পরে ড্রেস পরত।


শ্বেতা যোগ করেন, শিল্প বিল্পবের সময় যখন সব পুরুষ যুদ্ধে গিয়েছিল, তখন নারীরা কল কারখানায় কাজ শুরু করেন। সেই কারণে তারা প্যান্ট পরতে বাধ্য হন। কারণ অন্য কোনো পোশাক পরে তো আর ওই মেশিনগুলো সরানো যাবে না।


নাতনির এই পডকাস্টে নিজের জীবনের নানা গোপন কথা শেয়ার করে যাচ্ছেন জয়া। চলতি বছরে একগুচ্ছ কাজ রয়েছে তার। 



এসএম 



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল