বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

লক্ষ্মীপুরে ৮ বছর পর আ.লীগের সম্মেলন: সভাপতি-সম্পাদক নিয়ে জল্পনা-কল্পনা

সোমবার, নভেম্বর ২১, ২০২২
লক্ষ্মীপুরে ৮ বছর পর আ.লীগের সম্মেলন: সভাপতি-সম্পাদক নিয়ে জল্পনা-কল্পনা

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ 

লক্ষ্মীপুরে স্টেডিয়াম মাঠে লক্ষাধিক নেতাকর্মী ও সমর্থক জমায়েতের লক্ষ্যমাত্রা নিয়ে জেলা আওয়ামী লীগ ত্রি-বার্ষিক সম্মেলনের বিশাল আয়োজন। ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে সম্মেলনস্থল। তৈরি হয়েছে শুভেচ্ছা তোরণ। দীর্ঘদিন পর ত্রি-বার্ষিক সম্মেলনের জন্য প্রস্তুত জেলা আওয়ামী লীগ। 'ত্রি-বার্ষিক' সম্মেলন হলেও এবারের সম্মেলনটি হচ্ছে আট বছর পর। এতে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

মঙ্গলবার ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে ফের নতুন কমিটি পেতে যাচ্ছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ। সম্মেলন উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবার ত্রিবার্ষিক সম্মেলনে কে সভাপতি হবেন, কে সাধারণ সম্পাদক হবেন এই নিয়ে জেলা জুড়ে চলছে নানান জল্পনা কল্পনা। তবেই নেতাকর্মীদের প্রত্যাশা নতুন নেতৃত্ব। কর্মীবান্ধব নেতৃত্ব আশা করছেন সম্মেলনে আগত নেতৃবৃন্দের কাছে।

লক্ষ্মীপুর জেলা বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত থাকলেও নবম থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার চারটি আসন আওয়ামী লীগের হাতে চলে যায়। এ ধারা অব্যাহত রাখতে আগামী দিনের নেতৃত্বে কারা আসছেন, এমন আলোচনা এখন সবখানে। তবে নতুন কমিটি ভোটের মাধ্যমে হবে নাকি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন নেতাকর্মীরা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- সাবেক মন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আনোয়ার হোসেন খান এমপি।

সম্মেলনে সভাপতিত্ব করবেন- জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি।

সম্মেলন সফল করার লক্ষ্যে জেলার পাঁচটি উপজেলার মধ্যে সদর, রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতি উপজেলাসহ প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন। পাশাপাশি আগামী সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াতের আন্দোলন মোকাবেলায় কাকে দায়িত্ব দেয়া হচ্ছে, এ নিয়েও ব্যাপক আলোচনা চলছে। ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় ১ ডজন পদ প্রত্যাশী রয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার খোকন চন্দ্র পালসহ বেশ কয়েকজন নেতা সম্মেলনস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি বলেন, এবারের ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। লক্ষাধিক

লোকের জমায়েতের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। সাংগঠনিকভাবে আমরা আগের চেয়ে অনেক ভালো অবস্থায় আছি। আমাদের নেত্রী শেখ হাসিনা যার হাতে জেলার নেতৃত্ব দেবেন তার নেতৃত্বে নেতাকর্মীরা কাজ করবে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। একাধিক পদে পরিবর্তন হতে পারে। সম্মেলনস্থল জনসমুদ্রে পরিণত হবে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ। ওই সময়ে গোলাম ফারুক পিংকুকে সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল