মঙ্গলবার, ২২ জুন ২০২১

সুপার লিগ শুরুর আগেই ভাঙনের সুর

বুধবার, এপ্রিল ২১, ২০২১
সুপার লিগ শুরুর আগেই ভাঙনের সুর

ক্রীড়া ডেস্ক : নানা বিতর্কের মাঝেও ১২ দলের জোট নিয়ে শুরু হওয়ার কথা ছিলো ইউরোপিয়ান সুপার লিগ। কিন্তু তার আগেই বেজে উঠেছে ভাঙনের সুর। একে একে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাবই সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। 

গত রোববার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা দেয়। এতে যোগ দেয়া ১২টি ক্লাবের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগেরই ছয়টি দল। দলগুলো হচ্ছে- ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার। 

এই টুর্নামেন্টের বাকি ছয় দল হলো-স্পেনের রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদ এবং ইতালির ইউভেন্তুস, ইন্টার মিলান ও এসি মিলান।

মঙ্গলবার রাতে প্রথমে সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয় এবারের প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিটি ও সাত নম্বর দল টটেনহ্যাম। এরপর একে একে বিবৃতি দিয়ে নিজেদের প্রত্যাহার করে নেয়ার কথা জানায় লিভারপুল, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড। এই নিউজ লেখা পর্যন্ত চেলসি কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি। 

তবে বিবিসি, রয়টার্সসহ অনেকগুলো সংবাদমাধ্যমে ইংল্যান্ডের ছয়টি দলেরই সরে যাওয়ার খবর দিয়েছে। মূলত সুপার লিগ বিশ্বব্যাপী ব্যপক সমালোচনা ও বিরোধিতার মুখে দলগুলো সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে, সুপার লিগের চুক্তির নিয়ম-নীতি কতটা শক্ত, তা পরিষ্কার নয়।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ