বুধবার, ৩০ নভেম্বর ২০২২

করোনায় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ

বুধবার, নভেম্বর ২৩, ২০২২
করোনায় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত প্রায় ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ১৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৯৬ হাজার ৮১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৩০ হাজার ৯৭৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৪৩ লাখ ৮৩ হাজার ৬৭৬ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে আর সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে জাপান, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩১১ জন এবং শনাক্ত হয়েছেন ৩৬ হাজার ৩৩৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩ লাখ ৮২ হাজার ৯১৩ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ২২৯ জন মারা গেছেন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ১৬০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৮০৬ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৮ হাজার ৬৪২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ৫৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৫ লাখ ৫০ হাজার ৯৮২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯১ হাজার ৬২২ জনের।

ফ্রান্সে একদিনে শনাক্ত ৪৯ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৮৪ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৭৪ লাখ ৯২ হাজার ১৩৪ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৫১১ জন।

দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৭০ হাজার ৩২৪ জন এবং মারা গেছেন ৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬৭ লাখ ২৫ হাজার ৫৩ জন এবং মারা গেছেন ৩০ হাজার ১৬৪ জন।

করোনায় শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১০২ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ২৭ হাজার ১৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৯ হাজার ৩২৫ জন।

তাইওয়ানে একদিনে সংক্রমিত ১৭ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৩১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ১০ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬০ জনের।

গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় শনাক্ত ৭ হাজার ২২১ জন এবং মারা গেছেন ৫১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৬ লাখ ২৭ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫২৪ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল