মঙ্গলবার, ১৮ মে ২০২১

ডিআইইউ'তে ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠিত

বুধবার, এপ্রিল ২১, ২০২১
ডিআইইউ'তে ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠিত

ইসমাম হোসেন, ডিআইইউ : ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) তে ভার্চুয়াল নবীন বরণ অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

মঙ্গলবার (২০-এপ্রিল) অনলাইনে জুম প্ল্যাটফর্মের মাধ্যমে কম্পিউটার সাইয়েন্স ও ইঞ্জিনিয়ারিং (সিএসই) ডিপার্টমেন্ট -এর নতুন দুটি ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়৷

সমগ্র দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বন্ধ হয়ে আছে। কিন্তু ইউজিসি ও শিক্ষামন্ত্রনালয় -এর নির্দেশে সব প্রতিষ্ঠানে অনলাইনে শিক্ষা-কার্যক্রম চালু রয়েছে। তারই ধারাবাহিকতায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আজ দুটি ব্যাচ ডে-৬৩, ইভিনিং-৮৬ এর শিক্ষা-কার্যক্রম তথা নবীন বরণ সম্পন্ন করে।

মোঃ তাহজীব উল ইসলাম এর সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল প্রোগ্রামে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি-চেয়ারম্যান বোর্ড অব ট্রাস্টিজ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। আরো উপস্থিত ছিলেন ড. এটিএম মাহবুবুর রহমান, ডিন ও চেয়ারম্যান-ফ্যাকাল্টি অব সাইয়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং, উপস্থিত ছিলেন সিএসই বিভাগের এডভাইজার অধ্যাপক হাফিজ মোঃ হাসান বাবু-ডিপার্টমেন্ট অব সিএসই, ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা মন্ডলি ও উপস্থিত ছিলেন।

বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান 'ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী' বলেন, 'এ ইউনিভার্সিটির সবচেয়ে বড় মূলধন হলো শিক্ষক ও ছাত্রছাত্রীরা। আমরা তুলনামূলকভাবে কম টাকায় পড়াচ্ছি, এবং আমি গর্বের সহিত বলতে পারি বাংলাদেশের কোনো প্রাইভেট ইউনিভার্সিটি এতো কম টাকায় এতো মান সম্পন্ন শিক্ষক দ্বারা এতো যত্নসহকারে শিক্ষাদান করে না। 

তিনি নতুনদের উদ্দেশ্যে বলেন, তোমরা বাবা-মায়েদের সম্মান করতে শিখবে ও তাঁদের উপদেশ মান্য করে চলবে। এই কোভিড পরিস্থিতিতে সময় নষ্ট না করে শিক্ষকদের কাছ থেকে জানো, শেখো ও শিক্ষাটুকু বিভিন্ন ভাবে কাজে লাগাও। নিয়মিত অনলাইন ক্লাসে অংশগ্রহণ করো। পরিশেষে তিনি নতুন শুরু হওয়া ব্যাচের শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তব্য শেষ করেন।' 

অনুষ্ঠানে যুক্ত হওয়া নতুন শিক্ষার্থীদের মধ্যে মতামত প্রদান কালে মীম বিশ্বাস বলেন, 'উচ্চতর ডিগ্রির জন্য যখন আমি বিভিন্ন বিশ্ববিদ্যালয় নিয়ে পর্যালোচনা করছিলাম তখন আমি আমার এক সিনিয়র এর মাধ্যমে ডিআইইউ'র কথা জানতে পারি। এরপরে আমি ফেসবুক, গুগল, ইউটিউবে ডিআইইউ সম্পর্কে জানার চেস্টা করি৷ পর্যালোচনা শেষে আমার মনে হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-ই আমার জন্য উপযুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান। স্বল্প টিউশন ফি, আদর্শ শিক্ষাব্যবস্থা, আইইবি স্বীকৃতি এই তিন'র সমন্বয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি হওয়াটাই আমার জন্য সঠিক সিদ্বান্ত।

আমি আরো জানতে পারি যে, আমাদের শিক্ষকেরা পাঠদানে ও আলোচনায় শিক্ষার বিভিন্ন দ্বার উন্মুক্ত করণে খুব'ই আন্তরিক। এই সমস্ত বিষয় বিবেচনা করে আমি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) -কে বেছে নেই।'

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ