শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা নূর ই আলম তৈমুরের স্বর্ণ জয়

বুধবার, নভেম্বর ৩০, ২০২২
বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা নূর ই আলম তৈমুরের স্বর্ণ জয়

বিনোদন ডেস্ক:

২৪তম ডিজিকন ৬ এশিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গোল্ড ক্যাটাগরিতে ফাইনালিস্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা নূর ই আলম তৈমুর।

গত ১৯ নভেম্বর জাপানের টোকিওতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় স্বর্ণ জয়ের পর এই চলচ্চিত্র নির্মাতাকে জাপানের অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়।

জাপানে এই সম্মানজনক সফরে বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা তৈমুর জাপানি সংস্কৃতির অভিজ্ঞতা নেওয়ার পাশাপাশি এশিয়ার চলচ্চিত্র জগতের নির্মাতাদের সঙ্গে ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণের সম্ভাবনা নিয়ে কাজ করেছেন।

টিবিএস টেলিভিশন কো এলটিডি এবং জাপানের মিনিস্ট্রি অব ইন্টারন্যাল অ্যাফেয়ারস অ্যান্ড কমিউনিকেশনসের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই প্রতিযোগিতার লক্ষ্য এশিয়ার আগামী চলচ্চিত্র নির্মাতাদের দর্শকদের সামনে নিয়ে আসা।

এ বছর, হংকং-এর একটি চলচ্চিত্র ‘মাই ডিয়ার সন’ ডিগিকন৬ এশিয়া প্রতিযোগিতার গোল্ড অ্যাওয়ার্ড এবং জাপানের চলচ্চিত্র ম্যাগনিফাইড সিটি গ্রান্ড অ্যাওয়ার্ড পেয়েছে। বাংলাদেশের অ্যানিমেশন ল্যাব ‘স্টুডিও পদ্মা’ এর সিইও এবং ডিগিকন৬ এশিয়া বাংলাদেশের সংগঠক শুন্সকে মিজুতানি এই সাংস্কৃতিক বন্ধনকে আরও দৃঢ় করার আশা প্রকাশ করেছেন।

পেশায় বাংলাদেশের আইসিটি বিভাগের ডিআইকেকেএ প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট নূর ই আলম তৈমুর চলচ্চিত্র নির্মাণকে ধারণ করেন তার হৃদয়ে। তিনি বিশ্বাস করেন, সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশি চলচ্চিত্রের ডাক পৌঁছে যাবে সারা বিশ্বের কাছে, সগৌরবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল