রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

সুবর্ণচর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল, সম্পাদক পদে আলোচনার শীর্ষে রাজিব

বুধবার, নভেম্বর ৩০, ২০২২
সুবর্ণচর আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কাল, সম্পাদক পদে আলোচনার শীর্ষে রাজিব

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি: 

বর্তমানে কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় দীর্ঘ দশ  বছর পর বৃহস্পতিবার  (পহেলা ডিসেম্বর ) নোয়াখালী সুবর্ণচর  উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  হতে যাচ্ছে। এ সম্মেলনকে সামনে রেখে জেগে উঠেন সক্রিয় ও নিস্ক্রিয় নেতাকর্মীরা, এইবার আটঘাঁট বেঁধেই মাঠে নেমেছেন উপজেলা ও জেলার নেতাকর্মীরা। তবে সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক ও ২নং চরবাটা ইউনিয়নের চেয়ারম্যান, আমিনুল ইসলাম রাজিব এর নাম রয়েছে আলোচনার শীর্ষে ।

সম্মেলনকে ঘিরে প্রার্থীদের প্রচারণায় উৎসবমুখর হয়ে উঠেছে উপজেলার অলিগলি, হাট বাজার, এমকি আলোচনায় ঝড় উঠেছে চায়ের কাপে। পদপ্রত্যাশী প্রবীণ ও নবীন নেতাদের পোস্টার, ব্যানার আর বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো
উপজেলা। নির্মাণ করা হয়েছে তোরণ।

এই সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্যপ্রার্থীরা কেন্দ্র ও তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ সম্মেলনকে ঘিরে ইতোমধ্যে সরগরম হয়ে উঠেছে সুবর্ণচরের রাজনৈতিক অঙ্গন। চা-স্টল কিংবা রেস্তোরাঁ, আলোচনার কেন্দ্রবিন্দুতে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। নানা ব্যাখ্যা বিশ্লেষণ চলছে কারা আসছেন আগামী দিনের নেতৃত্বে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের মতো গুরুত্বপূর্ণ নেতৃত্বে কারা আসছেন এনিয়ে চলছে নানা জল্পনা কল্পনা।

জানা যায়, সাধারণ সম্পাদক পদে অনেকের নাম আলোচনায় থাকলেও তৃণমূলের নেতা
কর্মীদের কাছে প্রথম পছন্দ হিসেবে যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রাজিবের নামই শোনা যাচ্ছে বিভিন্ন মহল থেকে।  রাজিব দলের জন্য সবসময়ই নিবেদিত প্রাণ। সাধারণ কর্মীদের যেকোনো বিপদে-আপদে ও প্রয়োজনে পাশে থাকেন তিনি।

সাধারণ সম্পাদক পদে  কেন্দ্র ও তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। বঙ্গবন্ধু কন্যা,
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে নোয়াখালী ৪ (সদর-সুবর্ণচর) এর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী’র নির্দেশে দলকে সুসংগঠিত করার প্রত্যয় নিয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে
প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন আমিনুল ইসলাম রাজিব, তার পক্ষে উঠেছে গণজোয়ার, হাট , বাজারে চলছে আলোচনা।  বলিষ্ঠ নেতৃত্ব, পরিশ্রম আর মেধা মননে সব সময় সুবর্ণচরে যার নাম আগে আসে তিনি আমিনুল ইসলাম রাজিব।

সময়ের তুখোড় ছাত্র নেতা বর্তমান সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল
ইসলাম রাজিব ভালো মন্দে সব সময় দলীয় নেতাকর্মীদের পাশে থেকেছেন তাই এবার
তৃণমূলের নেতা-কর্মীরা  রাজিবকে উপজেলা সাধারণ সম্পাদক  হিসেবে পেতে আগ্রহ প্রকাশ করছে। সাধারণ সম্পাদক পদে জনপ্রিয়তার শীর্ষে এখন আমিনুল ইসলাম রাজিব। এক সাক্ষাতকারে আমিনুল ইসলাম রাজিব বলেন” আমি দলকে সুসংগঠিত করার প্রত্যয় নিয়ে বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হয়েছি, আমি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলে দলকে আরো শক্তিশালী করবো, দলীয় নেতাকর্মীদের সুখ-দুঃখে সব সময় পাশে থাকবো, দলীয় সকল নির্দেশনা মোতাবেক নেতাকর্মীদের পরিচালিত করবো।

মুজিব আদর্শের সৈনিক, পরিচন্ন তরুণ রাজনিতীবিদ আমিনুল ইসলাম রাজিব ২০০৮ সালে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহবায়ক নির্বাচিত হন এবং ২০১২ সালে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন সেই থেকে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগে সুসংগঠিত করতে দীর্ঘ তেরো বছর পরিশ্রম করেছেন, তার হাতে
গড়া ছাত্রলীগ আজ অধিক শক্তিশালী। দূর্নীতি, মাদক মুক্ত করনে তার অবদান ছিলো সবার মুখে মুখে। ২০২০ সালের ডিসেম্বরে সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক নির্বাচিত হন, দায়ীত্ব পেয়ে সুনামের সহিত কাজ করছেন তিনি ।

একাধিক নেতা কর্মী বলেন, আমিনুল ইসলাম রাজিব গণতান্ত্রিক মুক্তিযুদ্ধের পক্ষের সকল আন্দোলনে ভূমিকা পালন করে চলেছেন ও বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে একজন অগ্রগামী সৈনিক হিসেবে কাজ করছেন। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনসহ আপামর সকলের কাছে তিনি বিশেষভাবে গ্রহণযোগ্য ও নির্ভরযোগ্য মানুষ হিসেবে পরিচিত। ২ নং চরবাটা ইউনিয়ন
পরিষদের দুই দুইবারের নির্বাচিত  সফল চেয়ারম্যান তিনি, তৃণমূল নেতাকর্মীদের দাবী আমিনুল ইসলাম রাজিব  সাধারণ সম্পাদক  হলে দলের মধ্যে শান্তি, শৃঙ্খলা ফিরে  আসবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল