বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

দ্বাদশ বর্ষে পদার্পণ করলো শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাব

বুধবার, এপ্রিল ২১, ২০২১
দ্বাদশ বর্ষে পদার্পণ করলো শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাব

কামরুল ইসলাম সজল, শেকৃবি : রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অন্যতম সামাজিক সংগঠন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ল্যাংগুয়েজ ক্লাবের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে সংগঠনটি। আজ বুধবার দুপুর ৩টায় অনলাইন মাধ্যমে উদযাপন অনুষ্ঠানের আয়োজন হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিবৃন্দ, বর্তমান কার্যকরী পরিষদের সদস্য, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ। এম. এম. কাইয়্যুম কাফি ও সুমাইয়া শওকত বিভার উপস্থাপনায় অনুষ্ঠানটির উদ্ভোধন করেন চিফ মডারেটর অধ্যাপক ড. মো. সেকান্দার আলী। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক ও বর্তমান সাধারণ সম্পাদক ও সভাপতিবৃন্দ। এছাড়াও ভিডিও বার্তায় শুভেচ্ছা পাঠান এ সংগঠনের সাধারণ সদস্য, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রধান ও শিক্ষকবৃন্দ।

সভাপতির বক্তব্যে মো. রসুল হোসেন বলেন, শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাবের একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী নিশ্চয়ই একটি স্মরণীয় মুহুর্ত। ধীরে ধীরে সময় গড়াবে এবং শেকৃবি ল্যাঙ্গুয়েজ ক্লাব এগিয়ে যাবে স্বমহিমায়। সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে আরো তড়িৎ গতিতে ল্যাঙ্গুয়েজ ক্লাব তার কার্যক্রম পরিচালনা করবে।

পরবর্তীতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ ইভেন্ট বিকশিত ধারার উদ্ভোধন করেন প্রধান অতিথি ও সংগঠনের চীফ মডারেটর অধ্যাপক ড. মো. সেকান্দার আলী। বক্তব্যে তিনি শিক্ষার্থীদের বাংলা, ইংরেজী ও আরবি ভাষাশিক্ষা গ্রহণ ও ভাষা ব্যবহারে পারদর্শিতা অর্জনের নির্দেশনা দেন। 

এসময় তিনি চলমান রাজনৈতিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, মামুনুল হককে নিয়ে একটি চক্র অনলাইনে সত্য ও মিথ্যার সংমিশ্রণ ঘটিয়ে ভুয়া প্রপাগাণ্ডা ছড়াচ্ছে যা আমাদের কাম্য নয়। দেশকে যারা ডিজিটালাইজেশন করেছে তাদের থেকে বিপক্ষ দলের ব্যবহারকারী বেশি।

উল্লেখ্য, করোনা মহামারীর সময়ে সংগাঠনিক কার্যক্রম চলমান রাখতে শুরু থেকেই অনলাইনে বিভিন্ন ইভেন্ট ও প্রতিযোগিতার আয়োজন করে আসছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় প্রতিষ্ঠাবার্ষিকীতেও 'বিকশিত ধারা' ইভেন্টের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের সম্পৃক্ত করছে এ সংগঠন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ