মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

করোনায় একদিনে ৯১৪ মৃত্যু, শনাক্ত হয়েছে পৌনে ৪ লাখ

শনিবার, ডিসেম্বর ৩, ২০২২
করোনায় একদিনে ৯১৪ মৃত্যু, শনাক্ত হয়েছে পৌনে ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:


মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৯১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৪৮৫ জন। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ১৫ হাজার ৪১৭ জন।এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৪৪ হাজার ৪৮০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৯১ লাখ ৮০ হাজার ২৮৮ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ৬৬ লাখ ২৪ হাজার ২২ জন।শনিবার (৩ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।


সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৯২৮ জন ও মারা গেছেন ১৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫০ হাজার ১৩ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৫০ লাখ ২১ হাজার ২৯৫ জন।


দৈনিক মৃত্যুতে জাপানের পরই অবস্থান যুক্তরাষ্ট্রের। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৬ হাজার ৬০৭ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৯। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৭ লাখ ৮৭ হাজার ৭৭৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮২ লাখ ৩৬ হাজার ৯৫৪ জন।দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই ফান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৫৯ হাজার ৮ জন এবং মারা গেছেন ৬৭ জন।


দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৯ লাখ ৭৫ হাজার ৬০ জন, মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৯৩ জন।একদিনে ব্রাজিলে মারা গেছেন ১৩১ জন, সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ২৫১ জন। বিশ্বে মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে এ পর্যন্ত ৬ লাখ ৯০ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার ৭৩৩ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার ৭৩৩ জন।


করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ১৯৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লাখ ৩৭ হাজার ৬১৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ২১১ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।


এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৩৪ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৬১২ জনে। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল