বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

এসএসসি পাসেই শিল্প মন্ত্রণালয়ে চাকরি, আবেদন ফি ১০০ টাকা

শনিবার, ডিসেম্বর ৩, ২০২২
এসএসসি পাসেই শিল্প মন্ত্রণালয়ে চাকরি, আবেদন ফি ১০০ টাকা

চাকরি ডেস্ক:


শিল্প মন্ত্রণালয় সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহীরা  অনলাইনে আবেদন করতে পারবেন।


পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৫। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। তফসিল-৩ অনুযায়ী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এবং তফসিল-৪ অনুযায়ী সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)


পদের নাম: কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। তফসিল-২ অনুযায়ী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)


পদের নাম: ক্যাশিয়ার। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। তফসিল-৩ অনুযায়ী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ১২,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)


পদের নাম: ক্যাশ সরকার। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: বাণিজ্য বিভাগে এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। তফসিল-৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)


পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৯। আবেদন যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। তফসিল-৬ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)


বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে কোটায় আবেদন করলে ১৮ থেকে ৩২ বছর। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।


আবেদন যেভাবে : আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করতে http://moind.teletalk.com.bd/ ক্লিক করুন এখানে।


আবেদন ফি :  ১ থেকে ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং অনলাইন ফি ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৪ থেকে ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা ও অনলাইন ফি ১২ টাকাসহ মোট ১১২ টাকা। 


আবেদনের শেষ সময়: ৩১ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল