শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্টের উদ্বোধন

শনিবার, ডিসেম্বর ৩, ২০২২
ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্টের উদ্বোধন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও বাস্কেটবল টুর্নামেন্ট শুরু হয়েছে।শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রধান অতিথি হিসেবে এ টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া কমিটির আহবায়ক ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ছাত্র উপদেষ্টা সেলিনা নাসরীনসহ ডিনবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্ট, শিক্ষক, টুর্ণামেন্টে অংশগ্রহণকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়গণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা খাতুন বীথীর সঞ্চালনায়  প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, 'আমি খুশি, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি আগামী দিনে আরও বেশি সংখ্যক বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ক্রীড়ানৈপুণ্য প্রদর্শনের সময় শৃঙ্খলার শিক্ষা ভালোভাবে প্রদর্শন করতে পারেন খেলোয়াড়রা। খেলায় হার জিত থাকবেই। কিন্তু সম্পর্কের মাধুর্য যেন হারা জেতার মধ্যেও বজায় থাকে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা  বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল।
বক্তব্য শেষে উপাচার্য আনন্দের প্রতীক বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। এরপর ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্পীরা লালন সংগীত এবং বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর দল লাঠি খেলা পরিবেশন করেন।

টুর্নামেন্টের হ্যান্ডবল ক্যাটাগরিতে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাতটি পুরুষ দল ও ছয়টি নারী দল অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় (ছাত্র) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ২৪-১৪ গোলে পরাজিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, হ্যান্ডবল টুর্নামেন্টটি ৩ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। অন্যদিকে বাস্কেটবল টুর্নামেন্ট শুরু হবে ১৮ ডিসেম্বর থেকে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল