রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

কক্সবাজারে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২
কক্সবাজারে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

গোলাম আজম খান,  কক্সবাজার প্রতিনিধি: 

আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভায় কয়েক লক্ষ মানুষের সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

কক্সবাজারে অর্থনৈতিক গুরুত্বে বিবেচনায় প্রধানমন্ত্রীর এই জনসভা স্হানীয় বাসিন্দাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন তারা।  আগামী ৭ ডিসেম্বরের জনসভাকে সামনে রেখে জেলা আওয়ামী লীগ এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে। 

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল আলম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। 

নেতৃবৃন্দ জানান আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার আসছেন। এদিন সকালে প্রধানমন্ত্রী কক্সবাজারের উখিয়া ইনানীতে আন্তর্জাতিক নৌ মহড়া উদ্বোধন করবেন। এই নৌ মহড়ায় ২৮ টি দেশের নৌবাহিনী অংশ নিচ্ছে। 

নেতৃবৃন্দ জানান এদিন বিকেলে কক্সবাজার শহরে শেখ কামাল স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষন দেবেন। প্রেস ব্রিফিংয়ে জানানো হয় কক্সবাজার জেলায় বর্তমান সরকার সাড়ে তিন লাখ কোটি টাকার মেঘা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। সরকার কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলার পাশাপাশি কক্সবাজারে বেশ কয়েকটি অর্থনৈতিক অঞ্চল এবং বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন করছে।

এসব প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর, মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ প্রকল্প। প্রধানমন্ত্রী কক্সবাজারকে খুবই গুরুত্ব দিচ্ছে বলেই এসব প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে। এসব কারণে আগামী ৭ ডিসেম্বরের জনসভা খুবই গুরুত্বপূর্ণ। 

নেতৃবৃন্দ জানান এদিন প্রধানমন্ত্রী কক্সবাজারে ২৮ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র কক্সবাজার ইন্ডোর স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা মাঠ, চারটি সড়ক নির্মান প্রকল্প। 

 কক্সবাজার আগমন উপলক্ষে কক্সবাজার  শহরজুড়েই এখন সাজ সাজ রব। সড়ক সংস্কারের পাশাপাশি রাঙিয়ে তোলা হচ্ছে সড়ক বিভাজক। নেতাকর্মীদের ব্যানার-ফেস্টুনে ছেড়ে গেছে প্রধান সড়ক থেকে শুরু করে অলিগলিও৷ জনসভায় স্মরণকালের সর্ববৃহৎ লোকসমাগম ঘটাবে বলে জানিয়েছেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজার আগমন উপলক্ষে সড়ক মেরামত থেকে শুরু করে চলছে সৌন্দর্য্য বর্ধন ও পরিষ্কার পরিচ্ছন্নতার মহাকর্মযজ্ঞ। রাঙিয়ে তোলা হচ্ছে সড়ক বিভাজক থেকে শুরু করে আশেপাশের এলাকা। আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে জনসভায় অংশ নিবেন সরকার প্রধান, তাই পুরো শহর জুড়েই এখন সাজ সাজ রব। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল