শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিএএমএ’র সভাপতি কৃষিবিদ মোস্তাফিজুর রহমান

মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২
বিএএমএ’র সভাপতি কৃষিবিদ মোস্তাফিজুর রহমান

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ এগ্রো কেমিক্যাল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিএএমএ) এর সভাপতি নির্বাচিত হয়েছেন বিএএমএ’র আহ্বায়ক এবং ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান। মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বিএএমএ’র প্রথম সাধারণ সভায়  কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমানকে সভাপতি করে আগামী ২ বছরের জন্য ১১ সদস্যে একটি কমিটি গ্রহণের সিদ্ধান্ত হয়। পরবর্তী সভায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে বলেও সভায় জানানো হয়।

সভায় কে এস এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অ্যাসোসিয়েশনের লক্ষ্য-উদ্দেশ্য এবং অর্জনগুলো তুলে ধরা হয়। সেই সঙ্গে এজেন্ডা অনুযায়ী পূর্ববর্তী মতবিনিময় সভার কার্যবিবরণী পাঠ করা হয় এবং অনুমোদন দেওয়া হয়।

কে এস এম মোস্তাফিজুর রহমান বাংলাদেশের কৃষি শিল্প বিকাশে,  দেশীয় বালাইনাশক শিল্পকে পূর্ণাঙ্গা রূপ দিতে এবং সর্বোপরি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলের সহযোগিতা কামনা করেন। 

এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  প্রান্তিক পর্যায়ে কৃষককে বালাইনাশকের ব্যবহারবিধি প্রশিক্ষণের জন্য কৃষকদের সংগঠনগুলোকে বিএএমএ'র এসোসিয়েট মেম্বার করা হবে।  এই প্রশিক্ষণের জন্য ইতিমধ্যে আন্তর্জাতিক সংস্থার সাথে কথা হয়েছে বলে জানান তিনি।

বিএএমএ একটি জনকল্যাণকর ও জনপ্রতিনিধিত্বশীল সরকার অনুমোদিত বাণিজ্যিক সংগঠন। এর প্রধান কাজ হলো কৃষি রসায়ণ শিল্পে ব্যবহৃত বিভিন্ন রাসায়নিক পণ্য উৎপাদন ও বিপণনের মাধ্যমে ফসলের সুরক্ষা দেওয়া এবং এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট কোম্পানির উৎপাদিত পণ্যের মান নিয়ন্ত্রণ, মাত্রা নির্ধারণ ও সরকারি বিভিন্ন কর্মপরিকল্পনা ও বিধি-বিধান বাস্তবায়নে সহায়তা করা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল