রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

সমুদ্র শহর কক্সবাজারে শেখ হাসিনার জনসভা আজ

বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
সমুদ্র শহর কক্সবাজারে শেখ হাসিনার জনসভা আজ

গোলাম আজম খান,  কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা আজ বুধবার। জনসভায় স্মরণকালের সর্ববৃহৎ জনসমাগম হবে বলে জানিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভানেত্রীর আগমনকে ঘিরে সমুদ্র শহর কক্সবাজার উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে ২৮টি দেশের নৌশক্তি মহড়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পরে কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

জনসভাকে কেন্দ্র করে পাল্টে গেছে সমুদ্র নগরীর চিত্র, পুরো শহরজুড়ে করা হয়েছে সাজসজ্জা। উৎসবের আমেজ শহরের প্রতিটি প্রান্তে। কারণ, দীর্ঘ ছয় বছর পর আসছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শহর ও উপজেলায় প্রস্তুতিমূলক কর্মযজ্ঞ চলছে, এখন প্রধানমন্ত্রীর অপেক্ষায় কক্সবাজারবাসী। সমাবেশ সফল করতে গত ১০ দিন ধরে ব্যস্ত সময় পার করছেন কক্সবাজারের আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

আওয়ামী লীগ নেতা-কর্মীরা বলছেন, এই জনসভায় স্মরণকালের জনসমাগম ঘটবে। শহর ও জনসভাস্থল ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সংস্কার হচ্ছে রাস্তাঘাট।

বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, দেওয়াল লিখন, আলোকসজ্জা ও তোরণ নির্মাণসহ সাজসজ্জার কাজ চলছে পুরোদমে। চলছে মাইকিংসহ প্রচার-প্রচারণাও। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন কক্সবাজারের সর্বস্তরের মানুষ।

জেলা প্রশাসনের তথ্যমতে যেসব প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, ৮৫৮.০৩ কোটি টাকা ব্যয়ে শেষ হওয়া উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন রামুতে বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, কক্সবাজারে ইনডোর স্টেডিয়াম নির্মাণ, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম উন্নয়ন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন কুতুবদিয়ায় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন ও বাহারছড়া বীর মুক্তিযোদ্ধা মাঠ এবং কলাতলী উদ্যান নির্মাণ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের আওতায় জোয়ারিনালা শেখ হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন নির্মাণ, আব্দুল মাবুদ চৌধুরী উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ, মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ ,স্বাস্থ্য সেবা বিভাগের আওতায় ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ৩ তলা বিশিষ্ট একটি আধুনিক বহিঃবিভাগ ভবন নির্মাণ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালযয়ের আওতায় কক্সবাজার জেলার লিংক রোড-লাবণী মোড় সড়ক চারলেনে উন্নীতকরণ, টেকনাফ-শাহপরীর দ্বীপ হাড়িয়াখালী হতে শাহ পরীর দ্বীপ অংশ পুর্ননির্মাণ, প্রশস্তকরণ এবং শক্তিশালীকরণ।

এদিকে জনসভাকে কেন্দ্র করে শহরজুড়ে নিশ্ছিদ্র ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার কথা জানিয়েছে প্রশাসন। এর মধ্যে নগরে অতিরিক্ত পুলিশ মোতায়েন, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, জনসভা মঞ্চ ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। এছাড়াও কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম মাঠের চারপাশে এবং ভেতরে টহল দিচ্ছেন গোয়েন্দা সংস্থা, পুলিশ ও বিভিন্ন বাহিনীর সদস্যরা।

কক্সবাজারে নির্মিত হচ্ছে আন্তর্জাতিক বিমানবন্দর, মহেশখালীর মাতারবাড়িতে নির্মিত হচ্ছে বৃহৎ আকারের কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র। চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন প্রায় দৃশ্যমান, এছাড়াও যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এর ফলে কক্সবাজারসহ এই অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক অবস্থা এবং মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে।

এ ব্যপারে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, কক্সবাজারের মানুষ না চাইতেই প্রধানমন্ত্রী সবকিছু দিয়েছেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আবদুল খালেক বলেন, জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে আমরা যাবতীয় প্রস্তুতি নিচ্ছি। গত ১০ দিন ধরে এই কর্মযজ্ঞ চলছে। জনসভাকে কেন্দ্র করে কক্সবাজারের মানুষের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজার জনসভা জনসমুদ্রে পরিণত হবে। জনসভা উপলক্ষে শহরে নতুন সাজে সেজেছে। আমরা এখন প্রধানমন্ত্রীর আসার অপেক্ষায় রয়েছি। প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে কর্মী সমর্থকরা ব্যাপক উৎসাহ নিয়ে কাজ করছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল