মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

বিশ্বে আরও মৃত্যু ১১৮৭, শনাক্ত প্রায় পাঁচ লাখ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২
বিশ্বে আরও মৃত্যু ১১৮৭, শনাক্ত প্রায় পাঁচ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:
 
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ১৮৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৮২ হাজার ৩৪৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৫১ হাজার ৭৬৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ১৪ লাখ ৬৫ হাজার ৮৪০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে আর সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল, জাপান, ব্রাজিল, ফ্রান্স, হাঙ্গেরি, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, ইসরায়েল, ফিলিপাইন, তাইওয়ান, হংকংয়ের মতো দেশগুলো।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ২১১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৫ লাখ ৫৪ হাজার ৭৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫০ হাজার ৮১৯ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ২৫৫ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ১০ লাখ ৮৮ হাজার ৬৮৩ জন শনাক্ত এবং ১১ লাখ ৮ হাজার ৬২৮ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৭৫২ জন এবং মারা গেছেন ৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮২ লাখ ৫৯ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৪৫৫ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬ হাজার ৯৩৫ জন এবং মারা গেছেন ৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ৪০০ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৬ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ২৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৪ লাখ ১২ হাজার ২০০ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৪৮ জনের।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৩৫৯ জন এবং মারা গেছেন ১৭০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৫ লাখ ২৯ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯০ হাজার ৬৩৫ জন।

হাঙ্গেরিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ৫০ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৭৪ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ৫৪ জন, ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৩ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ৪১ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ১৯৮ জন এবং মারা গেছেন ৮ জন।

 সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল