রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩

প্রোল্টি ফার্মে অবৈধ বিদ্যুৎ সংযোগ, বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২
প্রোল্টি ফার্মে অবৈধ বিদ্যুৎ সংযোগ, বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী সুবর্ণচরে প্রোল্টি ফার্মে অবৈধ বিদ্যুৎ সংযোগে বিদ্যুৎস্পৃষ্টে মো. রিয়াজ উদ্দিন (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

নিহত মো. রিয়াজ, সে সুবর্ণচর উপজেলার চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর গ্রামের আবদুল কুদ্দুসের বাড়ির মো. সেলিমের ছেলে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার চরক্লার্ক কেরামতপুর গ্রামের আমির হোসেন হাসানের মুরগির পোল্ট্রি ফার্মে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের 'মা' সুফিয়া খাতুন বলেন, পার্শ্ববর্তী পোল্ট্রি ফার্মের হাসান সকালে আমাদের বাড়িতে এসে আমার দুই ছেলে রিয়াজ (১৩) ও হৃদয় (১০) কে বাড়ি থেকে ডেকে আমার বাঁধা উপেক্ষা করে তার মুরগীর খামারে কাজ করতে নিয়ে আমার ছেলেকে এমন ঘটনা ঘটিয়েছে।

প্রোল্ট্রি ফার্মের মালিক আমির হোসেন হাসান বলেন, ডোবায় নামতে পা পিচলে পড়ে যেতে লেগে তাৎক্ষণিক আর্থিং তার ধরলে তা ছিঁড়ে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

স্থানীয়রা বলেন, খামারটি একটি ডোবায় পানির উপরে বাঁশের ছাউনি দিয়ে করেছে, ফার্মের নিচে চতুর্দিকে পলিথিন দিয়ে ঘেরাও করতে পানিতে নামতে গিয়ে পা পিচলে পড়ে যেতে লেগে। তাৎক্ষণিক হাতের পাশে থাকা বিদ্যুৎ এর আর্থিং তার ধরে সে দাঁড়ানের চেষ্টা করে। এ সময় সে আর্থিংয়ের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুত্বর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সুবর্ণচর জোনাল অফিস ডিজিএম মো. ফসিউল হক জাহাঙ্গীর বলেন, সে বাণিজ্যিক মিটার না নামিয়ে আবাসিক মিটার থেকে অবৈধ উপায়ে এক লাইনে বাণিজ্যিক ভাবে বিদ্যুৎ সংযোগ দিতে পারে না। এটি সম্পন্ন অবৈধ। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আমরা প্রক্রিয়াধীন রয়েছি। এবং এমন অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগকারীর বিরুদ্ধ দ্রুত আইনগত ব্যবস্থা নিবো।

এছাড়া আরো জানা যায়, পরিবেশ অধিদপ্তরের কোনো ছাড়পত্র ছাড়ায় চলচ্ছে এ অবৈধ প্রোল্ট্রি ফার্ম।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল