শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ইলন মাস্কের স্থান দখল করলেন বানার্ড অর্নোল্ট

বুধবার, ডিসেম্বর ১৪, ২০২২
ইলন মাস্কের স্থান দখল করলেন বানার্ড অর্নোল্ট

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বের সবচেয়ে ধনীদের তালিকায় তালিকায় এত দিন প্রথম নামটি ছিল ইলন মাস্কের। এবার তাকে টপকে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে ঢুকে পড়লেন প্যারিসের এলভিএমএইচের কর্ণধার বানার্ড অর্নোল্ট।

টুইটারের কর্ণধার ইলনের সম্পদের পরিমাণ ৩৪০ কোটি ডলারের কাছাকাছি। এখন তিনি ওই তালিকায় দু’নম্বরে। যদিও এই প্রথম নয়। এর আগে ২০২১ সালেও মাস্ক একই রকমভাবে ২ নম্বরে নেমে গিয়েছিলেন।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, ২০২২ সালে ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১০০ কোটি ডলার থেকে প্রায় ১৬৮ কোটি ডলারে পৌঁছেছে। তার তুলনায় ৭২ বছর বয়সী অর্নোল্টের সম্পদের পরিমাণ প্রায় ১৭২ কোটি ডলার।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী, টুইটার সংক্রান্ত নানা গোলযোগে মাস্কের প্রায় ১০ কোটি ডলার লোকসান হয়ে গেছে। যার ফলে তালিকায় প্রথম স্থান থেকে আচমকা ছিটকে যেতে হয়েছে তাকে।

তবে, দীর্ঘ দিনের চেষ্টায় এই প্রথম আর্নোল্ট বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় নিজেকে প্রথম স্থানে তুলে আনতে পেরেছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল