শনিবার, ২০ এপ্রিল ২০২৪

হাবিবুর রহমানকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র ফুলেল শুভেচ্ছা

বুধবার, ডিসেম্বর ১৪, ২০২২
হাবিবুর রহমানকে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি’র ফুলেল শুভেচ্ছা

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কৃতিসন্তান ও চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সাউথ বাংলা এগ্রিকালসার এন্ড কর্মাস ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে সোমবার পদোন্নতি পেয়েছেন। বুধবার তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির সমন্বয়ক এসএম হাবিব মহসিন সুধন। 

জানা গেছে, কাশিনগর ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান ১৯৯৭ সালে এএনজেড গ্রীনলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। সাউথ বাংলা এগ্রিকালসার এন্ড কর্মাস ব্যাংকে অতিরিক্ত-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি ইউনাইটেড কর্মাসিয়াল ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।

২৭ বছরেরও বেশী সময়য়ের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি স্ট্যর্ন্ডাড চাটার্ড ব্যাংক, ব্যাংক ইন্দুসুয়েজ, কানাডার টরেন্টোডমিনিয়ন(টিডি), দি সিটিব্যাংকলিমিটেড ও ইষ্টার্ণ ব্যাংকলিমিটেডসহ দেশী বিদেশী বিভিন্ন ব্যাংকে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি অর্থনীতিতে অনার্সসহ মাস্টার্স করা হাবিবুর রহমান বেলজিয়ামের ব্রাসেলস ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন এবং বাংলাদেশ ইনিষ্টিটিউট অব ব্যাংকার্স আইবিবিএর ডিএআইবিবি ডিপ্লোমাধারী। এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্টের ওমেগা নামক প্রতিষ্ঠান থেকে সার্টিফাইড ক্রেডিট প্রফেশনালস ডিগ্রি অর্জন করেন। ব্যাংকিং পেশায় উৎকর্ষতা সাধনে তিনি ঋণ ব্যবস্থাপনা ঝুঁকি বিষয়কসহ দেশে বিদেশে সল্প ও দীর্ঘ মেয়াদী বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ গ্রহণ করেন। তিনি চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্যসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত আছেন এবং সমাজসেবামুলক কাজে অংশগ্রহণ করেন। 

হাবিবুর রহমান সাউথ বাংলা এগ্রিকালসার এন্ড কর্মাস ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে পদোন্নতি পাওয়ায় ১৪ ডিসেম্বর বুধবার চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির সহ-সভাপতি ও সাউথইস্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন এম ছাদেক হোসাইনের নেতৃত্বে সংগঠনের কার্যকরি কমিটির সদস্যবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সংগঠনের সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধনের সার্বিক তত্ত্বাবধানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম শহিদুল হক খন্দকার, আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোঃ জয়নাল আবেদিন, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ শহীদ উল্যাহ ভুঁঞা, সহ-সাংগঠনিক সম্পাদক ও শাহজালাল ইসলামি ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ হাছান মুরাদ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট বাকিউল করিম মজুদার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও অগ্রণী ব্যাংকের সহকারি মহা-ব্যবস্থাপক আগা আজিজুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা কামরুজ্জামান সোহেল, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ এবং এনআরবিসি ব্যাংকের কর্মকর্তা আবুল কাশেম প্রমুখ। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল