রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩

করোনায় আরও ৫৪০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৭ হাজার

সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২
করোনায় আরও ৫৪০ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ১৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ১৭ হাজার ৬৪ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ ৯৭ হাজার ৫০৮ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৭১ হাজার ৮৮৬ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৭৮ লাখ ২০ হাজার ২৪৭ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ১৫ লাখ ৪৭ হাজার ১২ জন।

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৩৬ হাজার ২৩৭ জন ও মারা গেছেন ২৬২ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫৩ হাজার ৩১৯ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন দুই কোটি ৭১ লাখ ১৬ হাজার ৪৭৩ জন।

জাপানের পর ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে একদিনে মারা গেছেন ৫১ জন এবং আক্রান্ত হয়েছেন সাত হাজার ২২২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিন লাখ ৯৩ হাজার জনে। আর মোট শনাক্ত দুই কোটি ১৭ লাখ ১৬ হাজার ৭৪ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে সংক্রমিত হয়েছেন সাত হাজার ৬৭৫ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৭ লাখ ৬০ হাজার ১৪৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৯৭০ জন।

আক্রান্তের দিক থেকে তালিকায় পাঁচ নম্বরে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৭১৬ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ২৪ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়ালো তিন কোটি ৫৯ লাখ ১৪ হাজার ১৪১ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে হলো ছয় লাখ ৯১ হাজার ৮৫৪ জন।

একদিনে দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ৪২ জন। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৮৬২ জন। এ নিয়ে আক্রান্ত বেড়ে হলো দুই কোটি ৮১ লাখ ৮৮ হাজার ২৯৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩১ হাজার ৩৯৫ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে তাইওয়ানে ৩০ জন, ইন্দোনেশিয়ায় ১৪ জন, চিলিতে ২৫ জন, মালোয়েশিয়ায় ছয়জন, ফিলিপাইনে ৩০ জন, সার্বিয়ায় ছয়জন, হংকংয়ে ৪০ জন, নিউজিল্যান্ডে ৯ জন, ক্রোয়েশিয়ায় পাঁচজন, কেনিয়ায় চারজনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল