শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঢাকা আসছেন ইরানের শীর্ষ পরমাণু আলোচক বাঘেরি কানি

বুধবার, ডিসেম্বর ২১, ২০২২
ঢাকা আসছেন ইরানের শীর্ষ পরমাণু আলোচক বাঘেরি কানি

নিজস্ব প্রতিবেদক:

ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী আলী বাঘেরি কানি  এক ঝটিকা সফরে আগামীকাল (বৃহস্পতিবার) ঢাকা আসছেন। সর্বোচ্চ ১২ ঘণ্টা বাংলাদেশে কাটাবেন তিনি। 

সংক্ষিপ্ত ওই সফরে সম্পর্কোন্নয়ন তথা বাণিজ্য সহযোগিতা জোরদার বিষয়ে দ্বিপক্ষীয় আলোচনা হওয়ার কথা। মার্কিন নিষেধাজ্ঞায় জর্জরিত ইরানের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক উপমন্ত্রী ও শীর্ষ পরমাণুবিষয়ক আলোচক বাঘেরি কানির বাংলাদেশ সফরকে খুবই তাৎপর্যপূর্ণ হিসেবে বিবেচনা করছে সেগুনবাগিচা। কর্মকর্তা বলছেন, এই সফরে সময় বা অবস্থানের ব্যাপ্তি বিবেচ্য হবে না।  বরং যথাযথ মর্যাদায় (১২ ঘণ্টার মধ্যেই) ইরান দূতাবাসের চাহিদা মোতাবেক উপ-মন্ত্রী আলী বাঘেরি কানির সঙ্গে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের দ্বিপক্ষীয় বৈঠকের আয়োজন ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতের ব্যবস্থা করেছে সরকার। 

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে দায়িত্ব নেয়া আলী বাঘেরি কানির এটা প্রথম বাংলাদেশ তথা এ অঞ্চল সফর। বৃহস্পতিবার রাতেই তিনি ঢাকা ছেড়ে যাচ্ছেন এটা নিশ্চিত। তবে তিনি তেহরানে ফিরবেন নাকি এ অঞ্চলের অন্য কোনো দেশ সফর করবেন সেটি এখনো প্রকাশ হয়নি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল