রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩

ই-ক্লাবের নতুন সভাপতি মারুফ, সম্পাদক রাহুল

শুক্রবার, ডিসেম্বর ২৩, ২০২২
ই-ক্লাবের নতুন সভাপতি মারুফ, সম্পাদক রাহুল

নিজস্ব প্রতিবেদক:

দেশের অনলাইন ও অফলাইন ভিত্তিক উদ্যোক্তাদের মর্যাদাপূর্ণ সংগঠন ‘অন্ট্রাপ্রেনিয়ার্স ক্লাব অব বাংলাদেশের’ (ই-ক্লাব) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইন্টেরিয়র স্টুডিও'র প্রধান নির্বাহী (সিইও) লিয়াকত আলী চাকলাদার (মারুফ লিয়াকত) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ই-কুরিয়ারের প্রধান নির্বাহী (সিইও) বিপ্লব ঘোষ রাহুল।

রাজধানীর গুলশানের একটি হোটেলে ১৩ সদস্যবিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করা হয়। বিদায়ী কমিটির সভাপতি মোহাম্মদ শাহরিয়ার খান ও সাধারণ সম্পাদক কামরুল হাসান নবনির্বাচিত কমিটির কাছে আগামি দুই বছরের জন্য দায়িত্বভার তুলে দেন। 

নবনির্বাচিত কমিটির সিনিয়র সহ সভাপতি হয়েছেন শাহ আলম চৌধুরী, সহ সভাপতি ইমতিয়াজ উদ্দীন, প্রকৌশলী মো. সজিবুল আল রাজিব, যুগ্ম সম্পাদক আরেফিন দীপু, সাংগঠনিক সম্পাদক ফাহমিদা আহমেদ, পিআর সম্পাদক রাবেয়া খাতুন লাকী ও সদস্য সচিব চয়ন সাহা। নির্বাচিত চার পরিচালক হলেন সোলায়মান আহমেদ জিসান, লিজা আক্তার হোসেন, প্রমি নাহিদ ও মো. মাইনুল হাসান দোলন।

কমিটি গঠনের এই অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশস্থ নেপাল রাষ্ট্রদূত জনাব ঘনশ্যাম ভান্ডারী ও প্রথম আলোর হেড অব ইয়ুথ প্রোগ্রাম জনাব মনির হাসান। অনুষ্ঠানে ই-ক্লাবের অ্যাডভাইসরস, গভর্নিং বডি ও নিবন্ধিত সদস্যদের প্রাণবন্ত উপস্থিতিতে এক বর্ণিল সন্ধ্যায় রূপ নেয়। 

নবনির্বাচিত সভাপতি লিয়াকত আলী চাকলাদার বলেন,গত ৫ বছর ধরে দেশীয় উদ্যোক্তাদের ইকো সিস্টেমকে উন্নত করার জন্য ই-ক্লাব কাজ করছে। এই সংগঠনে প্রায় পাঁচশ উদ্যোক্তা আছেন। এর মধ্যে ১২০ জন নারী উদ্যোক্তা। যার বেশির ভাগই তরুণ উদ্যোক্তা। আমাদের উদ্দেশ্য হচ্ছে, ছোট-বড় ও মাঝারি পর্যায়ের উদ্যোক্তাদের নিয়ে ইতিবাচক নেটওয়ার্কিং গড়ে তোলে দেশের অর্থনৈতিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখা। আগামি দুই বছর ই-ক্লাবের জন্য একটি টার্নিং পয়েন্ট হবে বলে প্রত্যাশা করছি।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ রাহুল,আগামির স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট উদ্যোক্তার বিকল্প নেই। আর সেই স্মার্ট উদ্যোক্তা গড়ে তুলতে কাজ করবে ই-ক্লাব। অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করেছে ই-ক্লাবের বিদায়ী কমিটি। তাদের দেখানো পথেই আমরা হাঁটতে চাই। সবাইকে সঙ্গে নিয়েই ই-ক্লাব তার কাঙ্খিত লক্ষ্যে পৌছাবে।

উল্লেখ্য, কয়েকজন স্বপ্নবাজ উদ্যোক্তার দূরদর্শী চিন্তার ফসল হিসেবে ২০১৭ সালের সেপ্টেম্বরে অন্ট্রাপ্রেনিয়ার্স ক্লাব অব বাংলাদেশ (ই-ক্লাব) আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। পরের বছর সরকারিভাবে নিবন্ধিত হয় সংগঠনটি। এখন পর্যন্ত সংগঠনটির সাড়ে চারশ নিবন্ধিত সদস্য রয়েছে। সদস্য সংখ্যা হাজার পেরুলে সরাসরি ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হওয়ার বিধান রয়েছে সংগঠনটির গঠনতন্ত্রে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল