বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

দেবীগঞ্জে ১৩টি গির্জায় অনুষ্ঠিত হবে বড়দিনের প্রার্থনা

শনিবার, ডিসেম্বর ২৪, ২০২২
দেবীগঞ্জে ১৩টি গির্জায় অনুষ্ঠিত হবে বড়দিনের প্রার্থনা

মোঃ সিরাতুল মোস্তাকিম, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

আগামীকাল ২৫ডিসেম্বর খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বড়দিন। এদিন খ্রিস্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিস্টের জন্মদিন। পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ১৩টি গির্জায় বড়দিনের প্রার্থনা ও উৎসব অনুষ্ঠিত হবে। এ বছর উপজেলার দেবীডুবা ইউনিয়নে ৪টি, দেবীগঞ্জ সদর ইউনিয়নে ২টি, সোনাহার ইউনিয়নে ১টি, পাামুলী ইউনিয়নে ১টি, দন্ডপালে ২টি, টেপ্রিগঞ্জ ইউনিয়নে ১টি এবং চেংঠি হাজরাডাঙ্গা ইউনিয়নে ২টি গির্জায় বড়দিনের প্রার্থনা ও উৎসবের আয়োজন করা হয়েছে।

জানা গেছে, বড়দিন উপলক্ষে গির্জাগুলোতে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। ২৪শে ডিসেম্বর রাত ১২টা'র পরেই যিশু খ্রিস্টের প্রার্থনার মধ্যে দিয়ে বড়দিনের উৎসব শুরু হবে। সারারাত জেগে বড়দিনের আনন্দ উপভোগ করবেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। পরদিন ২৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১০টা'র মধ্যে বিভিন্ন গির্জায় যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে কেক কাটা হবে। তারপর দুপুরে পূণরায় প্রার্থনা করা হবে। সবশেষে সন্ধায় আরেকবার প্রার্থনা শেষে বড়দিনের অনুষ্ঠানের সমাপ্তি হবে।

বড়দিন উপলক্ষে উপজেলা খ্রিস্টিয়ান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক- সুনীল ঋষি বলেন, "সকল প্রস্তুতি সম্পন্ন। আশা করছি, সুন্দরভাবে বড়দিনের অনুষ্ঠান সম্পন্ন হবে।"

উপজেলা নির্বাহী কর্মকর্তা- গোলাম ফেরদৌস বলেন, "বড়দিন উপলক্ষে উপজেলার সবকটি গির্জায় সার্বিক সহযোগিতা করা হচ্ছে এবং আশা করছি সুন্দরভাবেই সবকিছু সম্পন্ন হবে।"

দেবীগঞ্জ থানার ওসি (তদন্ত)-  রঞ্জু আহম্মেদ বলেন, "বড়দিন উপলক্ষে গির্জাগুলো নিরাপত্তা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।"

উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক- হরিশ চন্দ্র রায় বলেন, "এবছর ১৩টি গির্জায় বড়দিনের উৎসব হবে। এগুলোর মধ্যে দেবীডুবা ইউনিয়নের ঘোষপাড়া ক্যাথলিক চার্চ এবং চেংঠি হাজরাডাঙ্গা ক্যাথলিক চার্চে বড় পরিসরে উৎসবের আয়োজন করা হয়েছে। "

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল