শনিবার, ১৯ জুন ২০২১

করোনায় মারা গেলেন তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন

শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১
করোনায় মারা গেলেন তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন

তিতুমীর কলেজ প্রতিনিধি : করোনা পরবর্তী শ্বাসকষ্টজনিত সমস্যায় মারা গেছেন তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের কমান্ডার মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। 

শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এদিন তার নিজ গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার মিঠানালায় বাদ এশা নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

সাহাব উদ্দিন মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ গ্রামের মৃত হাফেজ আহমদের ছেলে বলে জানা গেছে। 

পরিবার সূত্রে জানা গেছে, গত ২৮ মার্চ সাহাব উদ্দিনের করোনা শনাক্ত হয়। এরপর হাসপাতালে কিছুদিন চিকিৎসা নিয়ে তিনি সুস্থ হলে বাসায় ফিরে যায়। সম্প্রতি তার আবার শ্বাসকষ্ট শুরু হলে তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে গত ২০ এপ্রিল করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে তার। 

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ ও ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী। 

জানা গেছে, সাহাব উদ্দিন ১৯৭০ সালে জিন্নাহ সরকারি কলেজে (সরকারি তিতুমীর কলেজ) বিএমএ ভর্তি হন। ১৯৭১ সালে কলেজের নাম পরিবর্তনে তার ভূমিকা ছিল অগ্রণী, যা আজ সরকারি তিতুমীর কলেজ নামে প্রতিষ্ঠিত। 

স্বাধীনতা পূর্ব তিনি পূর্ব পাকিস্তান ছাত্র লীগের ঢাকা নগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও স্বাধীনতা উত্তর ঢাকা নগর ছাত্রলীগের সভাপতি ছিলেন। মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের ২ বার কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ