শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রংপুরে সিটি নির্বাচন ভোট শুরু সাড়ে ৪টায় শেষ

মঙ্গলবার, ডিসেম্বর ২৭, ২০২২
রংপুরে সিটি নির্বাচন ভোট শুরু সাড়ে ৪টায় শেষ


রংপুর প্রতিনিধি:


রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ আজ মঙ্গলবার শুরু হয়েছে। সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ হবে। ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন  ভোটার ৯ জন মেয়র প্রার্থী।


সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ জন ও ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর পদে এ নির্বাচনে অংশ নিচ্ছেন। 


সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার নিয়ে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সঙ্গে শান্তিশৃঙ্খলা রক্ষায় ৩৩টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৪৯ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।


রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আবদুল বাতেন বলেন, ২২৯টি ভোটকেন্দ্রের প্রতিটিতে ১৫ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে রংপুর পুলিশ লাইনস স্কুল ও কলেজ মাঠ থেকে নির্বাচনের সামগ্রী প্রতিটি ভোটকেন্দ্রে পৌঁছে গেছে।


সিটি করপোরেশন সূত্রে জানা যায়, ২০১৭ সালে সিটি নির্বাচনে মাত্র একটি কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হয়েছিল। আর এবার ২২৯টি কেন্দ্রের সব কটিতেই ইভিএমে ভোট গ্রহণ করা হবে। রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, প্রতিটি কেন্দ্রে যে পরিমাণ ইভিএম ব্যবহৃত হবে, তাঁর দ্বিগুণ ইভিএম প্রস্তুত রাখা হয়েছে। ইভিএমে সমস্যা হলে সেটি কেন্দ্রে থাকা টেকনিক্যাল লোকজন ঠিক করে দেবেন। সেই সঙ্গে নির্বাচনী স্বচ্ছতার জন্য পর্যবেক্ষণে প্রতিটি কেন্দ্রেই সিসিটিভি ক্যামেরা থাকবে।


সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন। মেয়র পদে ৯ জন, সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ জন ও ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিচ্ছেন।



এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল