মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

আরও মৃত্যু ৯৬৩, শনাক্ত সোয়া চার লাখ

বুধবার, ডিসেম্বর ২৮, ২০২২
আরও মৃত্যু ৯৬৩, শনাক্ত সোয়া চার লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ৯৬৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ২০ হাজার ২৯৮ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ১৩ হাজার ৫৮৬ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৮৮ হাজার ৪৪০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ২৫ লাখ ৬১ হাজার ১৭৬ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৫১ লাখ ৩০ হাজার ৮০১ জন।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, হংকং, ডেনমার্ক, চিলির মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ২ হাজার ৮৫৩ জন এবং মারা গেছেন ২৭১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৪৮ হাজার ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৫ হাজার ৮১৩ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৫০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬২ লাখ ৩৮ হাজার ৪২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ২৬৩ জন।

যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ৬৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৩ লাখ ৫ হাজার ৩৭৪ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৬ হাজার ৩৫২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৫৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৭৪ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৪৯২ জনের।

দক্ষিণ কোরিয়ায় একদিনে নতুন সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৫৯৬ জন এবং মারা গেছেন ৫০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৩১ হাজার ৮৮২ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৪৯৮ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮৭ লাখ ৩৮ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ১৫ হাজার ১২০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে ডেনমার্কে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ৪৬ জন, হংকংয়ে সংক্রমিত ১৮ হাজার ৬২৬ জন এবং মারা গেছেন ৫৩ জন, চিলিতে সংক্রমিত ২ হাজার ৪১ জন এবং মারা গেছেন ৩২ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল