শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শৈশবে ফিরেছে হাজারো মানুষ

শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২
শৈশবে ফিরেছে হাজারো মানুষ

এহসান রানা, ফরিদপুর  প্রতিনিধি:

' চলো হারাই শৈশবে ' এই শ্লোগানে ৬ষ্ঠ বারের মতো ফরিদপুরের চরাঞ্চলে হয়ে গেলো ঘুরি উৎসব। শুক্রবার বিকেলে সদর উপজেলার ডিক্রির চরের ধলার মোড়ে এই উৎসবে যোগদেন কয়েক হাজার নানা বয়সী মানুষ।

ফরিদপুর বাসীর ফেসবুক পেজ 'ফরিদপুর সিটি গ্রুপ“ এর উদ্যোগে ৬ষ্ঠবারের মতো এ আয়োজন করে'। এতে জেলার বিভিন্ন এলাকা থেকে শতাধিক প্রতিযোগি বিভিন্ন আকার ও রঙের ঘুড়ি নিয়ে অংশ নেয়।তা দেখতে পদ্মানদীর ধলার মোড় চরের জড়ো হয় কয়েক হাজার দর্শনার্থী।পরিবারের বড়দের সাথে ঘুড়ি উঠানো দেখতে আসে শিশু-কিশোর ও বন্ধুবান্ধবরা।

ঘুড়ি উঠানো এ উৎসবে শুধু ফরিদপুর শহর নয়, সহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে আসা দর্শনার্থীর আগমনে পদ্মার চর যেন এক মিলন মেলায় পরিনত হয়।যান্ত্রিক জীবন থেকে শৈশবে ফিরে আসার উৎসবকে উপভোগ করতে ঢাকা থেকে ছুটে আসে অনেকে। নীল আকাশে কইরী, চিল, ডোল, প্যাচ্যা, সাপসহ বিভিন্ন রংএর বাহারি ঘুড়ি দেখে খুশি তারা। ঘুড়ির প্রতি আবেগ আর ভালাবাসার কথায় বলেন আগতকরা।

সন্ধার পরে রাতে ফানুস উড়ানোর মধ্যে দিয়ে শেষ হয় এই আয়োজন। উৎসব শেষে শতাধিক প্রতিযোগীর মধ্য থেকে তিনজনকে পুরষ্কার দেয়া হয়। এদিকে শুক্রবার সকাল থেকেই আবহাওয়া ছিল বৈরি। তবুও উৎসাহে ভাটা পড়েনি ঘুড়ি প্রেমিকদের মনে।ঘুড়ি প্রেমিকরা দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুড়ি উৎসবে মেতে উঠেন।

এই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মো.শাহজাহান।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, দীর্ঘ পথ পারি দিয়ে এই আয়োজন সফল হয়েছে, আগামীতে এমন আয়োজন জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগীতা থাকবে। 

এই উৎসবের সাথে বাঙ্গালীর আবেগ জড়িত, তাই প্রতি বছরে এই আয়োজন অব্যাহত থাকুক এমন দাবি সবার।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল