শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সীতাকুণ্ডে অস্ত্রসহ আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য আটক

শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২
সীতাকুণ্ডে অস্ত্রসহ আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য আটক

সীতাকুণ্ড প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি ওয়ান শুটারগানসহ মোজাহের উদ্দিন রাজিব (৩১) নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন  আনসার উল্লাহ বাংলা টিমের এক সদস্যকে আটক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।শুক্রবার(৩০ডিসেম্বর ২২)রাতে গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের কেমিক্যাল কমপ্লেক্স এলাকা থেকে তাকে আটক করা হয়। 

আটক রাজিব বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের আব্দুল হক মেম্বারের বাড়ির জয়নাল আবেদীন প্রকাশ জুনু মিয়ার ছেলে। সে দীর্ঘদিন জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে আসছে। ২০১৬ সালের ১৮ জুলাই ঢাকার মতিঝিল থানা এলাকায় ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট জঙ্গি তৎপরতার সময় তাকে হাতেনাতে আটক করে। তার বিরুদ্ধে মতিঝিল থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি ও সীতাকুণ্ড থানায় সন্ত্রাস বিরোধী ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। এছাড়া রাজশাহীর পুটিয়া থানায় তার নামে মাদক মামলাও রয়েছে। 

জানা যায়, বেশ কিছু দিন আগে মোজাহের উদ্দিন রাজিব তার গ্রামের সীতাকুণ্ডের বাড়বকুণ্ডের মান্দারীটোলায় এসে আত্মগোপন করে। এরপর থেকে বিভিন্ন সময় চুরি, ডাকাতি, মাদক কারবার করে আসছিল সে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ৩০ ডিসেম্বর রাতে সীতাকুণ্ড থানা পুলিশের একটি টীম অভিযান চালিয়ে তাকে বাড়বকুণ্ডস্থ ক্যামিকেল কমপ্লেক্সের আশেপাশের এলাকা থেকে একটি ওয়ান শুটারগানসহ আটক করে। 

এই বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ জানান,আটক আসামী এর আগে ২০১৬ সালে কাউন্টার টেররিজম ইউনিটের হাতে জঙ্গি তৎপরতার সময় হাতেনাতে আটক হয়। তার  বিরুদ্ধে দুটি সন্ত্রাস বিরোধী আইন ও একটি ডাকাতি প্রস্তুুতি,অস্ত্র এবং সর্বশেষ মাদক মামলাও রয়েছে।আসামী সীতাকুণ্ডে আত্মগোপনে থেকে মাদক,চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিল এবং জঙ্গি সংগঠনের অপতৎপরতা চালিয়ে আসছিল। সাম্প্রতিক সময়ে দেশে জঙ্গিদের নতুন তৎপরতায় সে যুক্ত ছিল।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল