শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ফরিদপুরের ট্রেনে কাটা পড়ে দুই বাকপ্রতিবন্ধী নিহত

রোববার, জানুয়ারী ১, ২০২৩
ফরিদপুরের  ট্রেনে কাটা পড়ে দুই বাকপ্রতিবন্ধী নিহত

এহসান রানা,  ফরিদপুর  প্রতিনিধি: 

ফরিদপুরের বোয়ালমারীতে ট্রেনে কাটা পড়ে মিজু শেখ (৩২) ও জাকারিয়া (৩০) নামে দুই বাকপ্রতিবন্ধীর মৃত্যুর ঘটনা ঘটেছে।  রবিবার বেলা ১টার দিকে কালুখালী-ভাটিয়াপাড়া রেললাইনের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর দক্ষিণপাড়া আবু মিয়ার রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় জাহিদ মিয়া (৩০) নামে অপর এক বাকপ্রতিবন্ধী আহত হয়েছেন। তবে নিহতের দুইজনের লাশ প্রাথমিক অবস্থায় সনাক্ত করা যাচ্ছিলো না। খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে আহাজারি করতে দেখা যায়। 

সরেজমিনে গেলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাইখীর দক্ষিণপাড়া গ্রামের ফরিদ মিয়ার ছেলে বাকপ্রতিবন্ধী জাহিদ মিয়ার কাছে বিভিন্ন সময় বিভিন্ন এলাকা থেকে সমবয়সী বাকপ্রতিবন্ধীরা বেড়াতে আসতো। 

রবিবার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কামারগ্রামের শাখাওয়াত শেখের ছেলে বাকপ্রতিবন্ধী মিজু শেখ, ১ নম্বর ওয়ার্ডের গুনবহা গ্রামের লুৎফর রহমানের ছেলে বাকপ্রতিবন্ধী জাকারিয়া ও ওই গ্রামের ফরিদ মিয়ার ছেলে জাহিদ মিয়া (২৮) কালুখালী-ভাটিয়াপাড়া রেললাইনের বাইখীর দক্ষিণপাড়া আবু মিয়ার রেলগেট এলাকায় বসে তিনবন্ধু মোবাইল দেখছিলেন। এ সময় রাজবাড়ী থেকে ছেড়ে আসা ভাটিয়াপাড়াগামী আন্তনগর ট্রেনটি বোয়ালমারী রেলস্টেশনে বিরতির পর ভাটিয়াপাড়া যাওয়ার পথে ঘটনাস্থলে কাটা পড়ে ঘটনাস্থলেই মিজু ও জাকারিয়া মারা যায়। তবে জাহিদ রেললাইনের পাশে ছিটকে পড়ায় প্রাণে বেঁচে যায়। দুই বন্ধুকে হারিয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে দুর্ঘটনার পরপরই জাহিদ আত্মহত্যার চেষ্টা করে বলে পরিবার সূত্রে জানা যায়। 

পরিবারের লোকজন খবর পাওয়ার পর আহাজারিতে ঘটনাস্থল ভারী হতে থাকে। বোয়ালমারী ফায়ার সার্ভিসের কর্মীরা নিহতদের লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছেন। 

প্রত্যক্ষদর্শী  সুরুজ মিয়া জানান, আমি রেললাইনের পাশে মাঠে কাজ করছিলাম। হঠাৎ রেলগাড়ীটি দূর থেকে হুইসেল দিলেও বসে থাকা তিনজনের মধ্যে একজন লাফ দিয়ে প্রাণে বেঁচে যান। দৌড়ে এসে দেখি আর দুইজনের ছিন্নবিছিন্ন হয়ে পাশের ঝাড়ের মধ্যে লাশ পড়ে আছে।   

 রবিবার বিকেলে রাজবাড়ী জেলার জিআরপি থানার পরিদর্শক সোমনাথ বসু জানান, খবর পেয়ে ঘটনাস্থলে রাজবাড়ী জেলার জিআরপি থানা থেকে একটি টিম ঘটনাস্থলে পৌচ্ছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে  পাঠিয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন । 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল