শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফ পাহাড়ে পুলিশের সাঁড়াশি অভিযান

শনিবার, এপ্রিল ২৪, ২০২১
টেকনাফ পাহাড়ে পুলিশের সাঁড়াশি অভিযান

গোলাম আজম খান, কক্সবাজার: উখিয়া-টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে খুন, অপহরণ আর চাঁদাবাজির পরিমাণ বেড়ে যাওয়ায় সন্ত্রাসীদের ধরতে পাহাড়ে জেলা পুলিশ ও আমর্ড ব্যাটালিয়ান পুলিশ (এপিবিএন) এর যৌথ সাঁড়াশি অভিযানে নেমেছে পুলিশ। 

শনিবার ভোর রাত থেকে দুপুর ২ টা পর্যন্ত কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান নেতৃত্বে শুরু হয় সাঁড়াশি অভিযান। এই সময় অভিযানে দুইটি আগ্নেয়াস্ত্র, ছয়টি গুলি ও পাঁচটি ছোরা উদ্ধার হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, শনিবার ভোর রাত থেকে দুপুর ২ টা পর্যন্ত টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ী এলাকায় এ অভিযান চালানো হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক সক্রিয় স্থানীয় ডাকাতদল, মাদক কারবারি ও অপহরণকারিদের আস্তানায় অন্তত ৮ ঘন্টার বেশী সময় পুলিশ ও এপিবিএন এর ৩ শতাধিক সদস্য এ যৌথ অভিযান চালিয়েছে।

হাসানুজ্জামান বলেন, টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিয় সক্রিয় অপরাধীদের তৎপরতা সম্প্রতি উদ্বেগজনক হারে বেড়েছে। এতে রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকাগুলোতে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে। গত বুধবার রাতে রোহিঙ্গা ডাকাতদলের গুলিতে নিহত হয়েছে স্থানীয় এক অটোরিক্সা চালক।

“শরণার্থী ক্যাম্প ও তৎসংলগ্ন এলাকায় অপরাধ সংঘটন করে সক্রিয় ডাকাতদল, মাদক কারবারি ও অপহরণকারি চক্রের সদস্যরা রোহিঙ্গা ক্যাম্প লাগোয় গহীন পাহাড়ী এলাকার আস্তানায় অবস্থান নিয়ে থাকে। এসব অপরাধী চক্র দুর্গম এ পাহাড়ী এলাকাকে দীর্ঘদিন ধরে অভয়ারণ্য হিসেবে ব্যবহার নানা অপরাধ সংঘটন করে আসছে।”

পুলিশ সুপার বলেন, “ শনিবার ভোর রাত থেকে সক্রিয় এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে জেলা পুুিলশ ও ১৬-এপিবিএন এর ৩ শতাধিক সদস্য এক যৌথ অভিযান চালায়। এতে সন্ত্রাসী অবস্থান নিশ্চিত হতে এপিবিএন কমান্ডো ইউনিট ও ড্রোন ব্যবহার করা হয়। 

অভিযানে কোন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা সম্ভব না হলেও পাহাড়ের জঙ্গলে লুকিয়ে রাখা অবস্থায় ২ টি দেশিয় তৈরী বন্দুক, ৬ টি গুলি ও ৫ টি ছোরা উদ্ধার হয়েছে। ”

তবে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন-শৃংখলা বাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান হাসানুজ্জামান।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল