শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জের হাওরে ধান কেটে দিলেন কৃষকলীগের কেন্দ্রীয় নেতারা

শনিবার, এপ্রিল ২৪, ২০২১
সুনামগঞ্জের হাওরে ধান কেটে দিলেন কৃষকলীগের কেন্দ্রীয় নেতারা

সেলিম আহমদ তালুকদার,সুনামগঞ্জ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারন সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি এমপি নেতৃত্বে সুনামগঞ্জ জেলা ও উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দদের নিয়ে দেখার হাওরে কৃষক হাফিজুর রহমানের ধান কেটে দেয়া হয়।

শনিবার সকালে নেতৃবৃন্দরা দেখার হাওরে গেলে স্থানীয় সংগঠনের দুইশতাধিক নেতাকর্মীরা কাঁচি হাতে নিয়ে জমিতে কৃষকের পাকা ধান কেটে দেন। 

এ সময় উপস্থিত ছিলেন, কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু,কেন্দ্রীয় ওত সংরক্ষিত সিলেট-সুনামগঞ্জ আসনের মহিলা সংসদ সদস্য এড.শামীমা শাহরিয়ার, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, আইন বিষয়ক সম্পাদক এড.জহির উদ্দিন লিমন, সহ অর্থ সম্পাদক রেজাউল হক রাসেল, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,সুনামগঞ্জ জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল কাদির শান্তু মিয়া ও সদস্য সচিব বিন্দু তালুকদার প্রমুখ।

কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র বলেন, এই কভিড ১৯ সংক্রমণের সময় শ্রমিক সংকট নিরসনের কারণে কৃষকের ধান কাটায় যেন কোন সমস্যা না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকলীগ ধানা কাটা ও মাড়াই কাজ করে দিচ্ছে। এই হাওরাঞ্চলে শতকরা ৭০ ভাগ ভর্তুকি কৃষির যন্ত্রপাতি দেওয়ার যাত্রা শুরু করেছে। 

তিনি আশাবাদ ব্যক্ত করে আরো বলেন আগামী ৩০ এপ্রিলের ভিতরে এই হাওরাঞ্চলের কৃষকরা তাদের সোনালী ফসল বোরো ধান কেটে মাড়াইসহ শুকিয়ে ঘরে তুলতে পারবেন। তিনি জানান কৃষকরা অগ্রাধিকার ভিত্তিতে তাদের চাহিদা মোতাবেক কম্বাইন হাড়ভেস্টার সহ ধান কাটার অন্যান্য মেশিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরণ করবেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল