শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে আবারও স্থান পেলেন অ্যাড. মিলন এমপি

শনিবার, জানুয়ারী ৭, ২০২৩
আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে আবারও স্থান পেলেন অ্যাড. মিলন এমপি

এম. পলাশ শরীফ, বাগেরহাট:

আওয়ামী লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটিতে ৩য় বারের মতো আবারও সদস্য হলেন মোরেলগঞ্জের কৃতি সন্তান সাবেক ছাত্র নেতা উপজেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন, এমপি। রোববার (১ জানুয়ারি) ঘোষিত আওয়ামী লীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটিতে তাকে সদস্য করা হয়।

এদিকে পুনরায় তাকে কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়ায় সোমবার সন্ধায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে এমপি অ্যাড. মিলনের জন্মস্থান বাগেরহাটের মোরেলগঞ্জে আনন্দ মিছিল ও পথসভা করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে ৯০ দশক থেকে দেড় দশক পর্যন্ত মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০০৩ সাল প্রায় ২ দশক ধরে মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন, এমপি ১৯৫৩ সালে ২২ জানুয়ারি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামে জন্ম গ্রহন করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে স্থানীয় এসএম কলেজ থেকে সাফল্যের সঙ্গে উচ্চ মাধ্যমিক পাস করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। কলেজ জীবন থেকেই তিনি ছাত্র
রাজনীতি শুরু করেন এবং তার রয়েছে সুদীর্ঘ রাজনৈতিক জীবন। আশির দশকের ছাত্র আন্দোলনের ঐতিহ্য ও ধারাবাহিকতা অনুসরণ করে তৎকালীন ছাত্রনেতাদের মধ্যে যে কয়জন আজও রাজনৈতিক ময়দানে সক্রিয় অবদান রাখছেন মিলন তাদের মধ্যে অন্যতম। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সভাপতির দায়িত্ব পাবার পরপরই তিনি তৎকালীন সামরিক সৈরাচার বিরোধী আন্দোলনে সম্মিলিত ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি হিসেবে এরশাদ বিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেন। ১৯৮৪ কোর্ট মার্শালে মিথ্যা মামলায় এবং ১৯৮৮ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনে তাকে কারাবরণ করতে হয়েছিল। তখন একটি
হত্যা মামলায় সামরিক আদালতে তার যাবজ্জীবন কারাদন্ড হয়। পরে আন্দোলনের মুখে বাতিল হয় ওই দন্ডাদেশ।

২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে জীবন বীমা কর্পোরেশনের পরিচালক হিসেবে নিয়োগ করেন। পরে ২০১৬ ও ২০১৯ সালে তিনি তাকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয়কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত করেছেন, যা মোরেলগঞ্জ-শরণখোলাবাসীর কাছে ছিল অনেক বড় প্রাপ্তি। ২০২০ সালে (বাগেরহাট-৪ মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৮২ হাজার ৭৪৫ ভোট পেয়ে এমপি নির্বচিত হন অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।

সর্বশেষ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে ৩য় বারের মতো তিনি সদস্য পদ লাভ করেন। নব গঠিত কার্য্যনির্বাহী সদস্য তালিকায় অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলনকে ৫ নং সদস্য করা হয়। এ নিয়ে এমপি মিলন কেন্দ্রীয় কমিটিতে পর পর ৩য় বারের মত স্থান পান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল