শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাবেক প্রতিমন্ত্রী ডা. মোজাম্মেল হোসেনের ৩য় মৃত্যুবার্ষিকী

মঙ্গলবার, জানুয়ারী ১০, ২০২৩
সাবেক প্রতিমন্ত্রী ডা. মোজাম্মেল হোসেনের ৩য় মৃত্যুবার্ষিকী

মোঃ মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বাগেরহাট-৪ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও বাগেরহাট জেলা আওয়ামা লীগের সাবেক সভাপতি ডা. মো. মোজাম্মেল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর আত্মার মাগফিরাত কামনায় আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) খুলনা ও বাগেরহাটসহ বিভিন্ন স্থানে কুরআন খানি, দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বাদ জোহর খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ এবং শহিদ তাজউদ্দীন আহমদ ভবন সংলগ্ন জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ও দোয়ার প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও মরহুমের একমাত্র পুত্র প্রফেসর ড. মাহমুদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। অপরদিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মসজিদে দোয়া পরিচালনা করেন হাফেজ ক্বারী মোস্তাকিম বিল্লাহ।

এছাড়া মরহুমের গ্রামের বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জের উপজেলা জামে মসজিদ, মধ্য কচুবুনিয়া মসজিদ, বাগেরহাট শহরে আমলাপাড়া জামে মসজিদ, ফকিরহাটের বেতাগায় স্মরণ সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অনুরূপ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়াকালে মরহুমের স্ত্রী জাহানাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাহানারা বেগম এবং উপাচার্যের শ্বশুর সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আনিসুল হক চৌধুরী ও তার মরহুমা স্ত্রীর জন্যও দোয়া করা হয়।

উল্লেখ্য, ডা. মো. মোজাম্মেল হোসেন ২০২০ সালের এদিনে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি ৫ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ১৯৯৬ সালে সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। শরণখোলা-মোড়েলগঞ্জ এলাকাসহ বাগেরহাটের বিভিন্ন রাস্তাঘাট-কালভার্ট, ব্রিজ, নলকূপ, মসজিদ-মন্দিরসহ অসংখ্য জনহিতকর কাজে তিনি অবদান রাখেন। তিনি চিকিৎসক হিসেবে দীর্ঘকাল জনসেবা করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল