শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সুন্দরবন ঘুরে গেলেন আমেরিকান রাষ্ট্রদূত

মঙ্গলবার, জানুয়ারী ১০, ২০২৩
সুন্দরবন ঘুরে গেলেন আমেরিকান রাষ্ট্রদূত

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

বাংলাদেশ তথা বি‌শ্বের সবচেয়ে ম্যানগ্রোভ বন সুন্দরবন ঘুরে গেলেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত পিটার হ্যাস ও তার স‌ঙ্গিরা।

সুন্দরব‌নের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের দা‌য়িত্বে কর্তব্যরত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির জানান, গত র‌বিবার (৮ জানুয়ারি) আমে‌রিকার রাষ্ট্রদূত পিটার হ্যাস আমেরিকান হাই কমিশনে কর্মরত ৪ আমেরিকান ও কয়েকজন বাঙা‌লি কর্মকর্তা খুলনা থেকে লঞ্চযোগে সুন্দরবনের কটকা পর্যটন কেন্দ্রে আসেন।

সেখান থেকে তারা নিকটব‌র্তী ক‌চিখা‌লি পর্যটন কেন্দ্রও প‌রিদর্শন করেন। সেখানে তারা ল‌ঞ্চে র‌বিবার ও সোমবার অবস্থান ক‌রেন। রাতর কটকা থেকে রওনা হয়ে মঙ্গলবার (১০ জানুয়া‌রি) সকা‌ল ৭ টায় করমজল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে এসে পৌছান। দেড় ঘন্টা তি‌নি ও তার সফর স‌ঙ্গিরা করমজ‌ল পর্যটন ও বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে অবস্থান করেছিলেন।

অবস্থান কালীন ময়ে করমজলে দা‌য়িত্ব প্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ ক‌বির সেখানকার ব‌ি‌ভিন্ন স্থান ঘু‌রি‌য়ে দেখান। তার ভাষ্যমতে, পিটার হ্যাস ও তার সফর স‌ঙ্গিরা খুবই আন‌ন্দিত সুন্দরবন ভ্রমনে এসে। তি‌নি আরো বলেন, তাদের আগমনের কোন খবর তি‌নি আগে পান‌নি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল