মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

আরও মৃত্যু ১১৩৮, শনাক্ত পৌনে তিন লাখ

বুধবার, জানুয়ারী ১১, ২০২৩
আরও মৃত্যু ১১৩৮, শনাক্ত পৌনে তিন লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ। এসময়ে এক হাজার ১৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৭৪ হাজার ৭৭ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন চার লাখ ৮৪ হাজার ৭২৫ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ১৭ হাজার ৪৬৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯২ লাখ ৭৭ হাজার ২০৩ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৭ লাখ ৩৭ হাজার ৩২৬ জন।

বুধবার (১১ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ফ্রান্স, ব্রাজিল, হংকং, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২৫৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬ লাখ ৪৭ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ৬০ হাজার ৪১১ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৯৪৩ জন এবং মারা গেছেন ২৭৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩১ লাখ ৫১ হাজার ৮৪৩ জন সংক্রমিত এবং মারা গেছেন ১১ লাখ ২১ হাজার ৭২৫ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ১১৫ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ২১ হাজার ১৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৩ হাজার ১০৫ জন মারা গেছেন।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছেন ৬০ হাজার ৪১ জন এবং মারা গেছেন ৪৪ জন, অস্ট্রেলিয়ায় শনাক্ত ১ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ২৯ জন, হংকংয়ে শনাক্ত ৯ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ৭৫ জন, ফিলিপাইনে শনাক্ত ৩৩২ জন এবং মারা গেছেন ১২ জন।

সময় জার্নার/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল